• অভিযোগের মাত্র আধঘণ্টার মধ্যে উদ্ধার নিখোঁজ কিশোরী
    বর্তমান | ২১ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: আর জি কর কাণ্ডের আবহে পিঙ্ক মোবাইল ভ্যান চালু করা হয়েছিল। তার সুফল হাতেনাতে পেল পুলিস। সেই ভ্যানের সাহায্য নিয়েই টিউশনি পড়তে গিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ কিশোরীকে উদ্ধার করে ৩০ মিনিটের মধ্যেই পরিবারের হাতে তুলে দিল গোবরডাঙা থানা। মেয়েকে ফিরে পেয়ে পুলিসকে কৃতজ্ঞতা জানাতে ভোলেনি পরিবার।

    মহিলা নিরাপত্তার কথা ভেবে দুর্গাপুজোর আগে ‘তেজস্বিনী’ প্রকল্প চালু করে বারাসত জেলা পুলিস। এর মাধ্যমে উইনার্স টিম ও পিঙ্ক মোবাইল ভ্যান পরিষেবাও চালু হয়। বারাসত পুলিস জেলায় মোট দু’টি পিঙ্ক মোবাইল ভ্যান চালু রয়েছে। দু’টি মোবাইল ভ্যান প্রতিটি থানায় টহল দেয়। মহিলা পুলিস কর্মীরাই থাকেন পিঙ্ক মোবাইল ভ্যানে।

    জানা গিয়েছে, শনিবার গাইঘাটার ইছাপুরের বাসিন্দা এগারো বছরের এক কিশোরী গোবরডাঙায় টিউশনি পড়তে আসে। পড়া শেষে বাবার টোটোয় করেই বাড়ি ফিরছিল সে। মাঝে টোটো থামিয়ে কিশোরীর বাবা গোবরডাঙা স্টেশনে যান স্ত্রীকে আনতে। টোটোতেই বসেছিল ১১ বছরের ওই কিশোরী। স্ত্রীকে নিয়ে এসে বাবা দেখেন, মেয়ে উধাও। বহু খোঁজ করেও একাদশীকে খুঁজে পায়নি পরিবার। পরে শনিবারই রাত সাড়ে আটটায় গোবরডাঙা থানার দ্বারস্থ হয় পরিবার। এই নিখোঁজের খবর দ্রুত পৌঁছে যায় পুলিসের পিঙ্ক মোবাইল ভ্যানে ডিউটিরত মহিলা পুলিসকর্মীদের কাছে। তত্পরতার সঙ্গে পিঙ্ক মোবাইল ভ্যান ও উইনার্স টিম নিখোঁজ ছাত্রীর সন্ধান পেতে গোবরডাঙা শহরের মূল রাস্তা থেকে অলিগলিতে টহল শুরু করে। আধঘণ্টার মধ্যেই গোবরডাঙার কৈপুর তেঁতুলতলা এলাকায় এক বান্ধবীর বাড়ি থেকে ওই কিশোরীকে উদ্ধার করে পুলিস। কিশোরীর মা বলেন, বান্ধবীর সঙ্গে দেখা হওয়ায় তার বাড়িতে চলে গিয়েছিল মেয়ে। আমরা বহু খুঁজেছি। না পেয়ে পুলিসের দ্বারস্থ হই। আধঘণ্টার মধ্যেই পিঙ্ক মোবাইল ভ্যানের সহযোগিতায় মেয়েকে পুলিস ফিরিয়ে দিল।
  • Link to this news (বর্তমান)