• জল সমস্যায় জেরবার ময়নাগুড়ি, এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে ক্ষোভ উগরে দিলেন কাউন্সিলাররা
    বর্তমান | ২২ অক্টোবর ২০২৪
  • সংবাদদাতা, ময়নাগুড়ি: জল পরিষেবার সমস্যায় জেরবার ময়নাগুড়ি শহর। প্রায় প্রত্যেকটি ওয়ার্ডে এই অভিযোগ রয়েছে। যার জেরে নাগরিকদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে ওয়ার্ডের জনপ্রতিনিধিদের। বাধ্য হয়ে সোমবার জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারের সামনে ক্ষোভ প্রকাশ করলেন পুরসভার কাউন্সিলাররা। হাজির ছিলেন পুরচেয়ারম্যান অনন্তদেব অধিকারী, ভাইস চেয়ারম্যান মনোজ রায়। পরে জনস্বাস্থ্য কারিগরি বিভাগের সঙ্গে আলোচনায় বসেন পুর কর্তারা। জনস্বাস্থ্য কারিগরি দপ্তর জল পরিষেবা নিয়ে সমস্যা মেটানোর আশ্বাস দিয়েছে। এ জন্য এক মাস সময় চেয়েছে দপ্তর। 

    শহরের ১৭টি ওয়ার্ডে জল পরিষেবা নিয়ে সমস্যা রয়েছে। যদিও পুরসভার পক্ষ থেকে আম্রুত প্রকল্পের জোন-১ এর কাজ শুরু হয়েছে। সেই কাজের জন্য সময় লাগবে। তবে, বর্তমানে বিভিন্ন জায়গায় জল পরিষেবা নিয়ে  কাউন্সিলারদের জবাবদিহি করতে হচ্ছে। আগেও ময়নাগুড়ির বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। জলের জন্য যেন আর সমস্যা না হয় সে জন্য পুরসভার এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার সোমনাথ চৌধুরী এবং অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পঙ্কজকুমার রায়ের সঙ্গে দেখা করেন কাউন্সিলররা। 

    শহরে প্রায় ২৫০টি স্ট্যান্ডপোস্ট ছিল। এখন সাড়ে চার হাজার বাড়িতে জল যাচ্ছে। জলের সমস্যা সমাধানে নতুন রিজার্ভার তৈরি হয়েছে। সেটির সঙ্গে পুরনো জলাধারকেও সংযুক্ত করা হবে । ভাল্ব লাগিয়ে জোন কভার করা হবে। দুটি রিজার্ভারকে দুটি জোনে ভাগ করা হবে। তাতে প্রচুর জল ধারণ করা যাবে।

    এদিন এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার বলেন, যেখানে পাইপ লাইন লিক রয়েছে সেখানে দ্রুত সংস্কার করা হবে। বিভিন্ন এলাকায় জল পৌঁছনোর জন্য যা যা করনীয়, তা আমরা শুরু করতে চলেছি। তবে জলের যেন অপচয় না হয় সেটা কিন্তু সকলকেই দেখতে হবে। 

    পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, পর্যাপ্ত জলের অভাব রয়েছে আমাদের শহরে। এক মাসের মধ্যে জলের সমস্যা সমাধান হবে বলে আমাদের কথা দিলেন এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার।  নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)