• অস্বাস্থ্যকর পরিবেশে রান্না, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ঝামেলা
    বর্তমান | ২২ অক্টোবর ২০২৪
  • সংবাদদাতা, নকশালবাড়ি: হাঁড়িতে পোকা থাকা অবস্থায় খিচুড়ি রান্না করা নিয়ে সোমবার উত্তেজনা ছড়ায় নকশালবাড়ি ব্লকের কিলারামজোতের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। ঘটনা নিয়ে বিডিওর কাছে লিখিত অভিযোগ করেন গ্রামবাসীরা। 

    এদিন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না শুরুর সময়ে কয়েকজন গ্রামবাসী গিয়ে দেখেন বাসন মাজা হয়নি। যে হাঁড়িতে খিচুড়ি রান্না করা হচ্ছিল তা ভিতরে পচা ডিম থাকায় বিষাক্ত পোকা কিলবিল করছে। প্রতিবাদ জানাতেই গ্রামবাসীদের উপর অঙ্গনওয়াড়ি কর্মীরা চড়াও হন বলে অভিযোগ। 

    কিলারামজোত প্রাথমিক বিদ্যালয়ে চত্বরেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রেটি। সেখানে দয়ারাম ও কিলারামজোত সংসদের ৫০ জন পড়ুয়া আসে। গ্রামবাসীদের অভিযোগ, অঙ্গনওয়াড়ি কর্মীরা নিয়মিত আসেন না। খাবার খেয়ে প্রায় শিশুরা অসুস্থ হয়ে পড়ে কেন, তা এদিন প্রমাণিত হল। স্থানীয় বাসিন্দা মহম্মদ মনসুর আলম বলেন, ইচ্ছে করে এমন অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা হচ্ছে। আমরা এদিন হাতেনাতে বিষয়টি ধরি। আরএক বাসিন্দা মহম্মদ শামীম বলেন, ঘটনা প্রকাশ্যে আসতেই লোকজন ডেকে এনে আমাদের মারধর করা হয়। এমনকী প্রমাণ লোপাট করতে নালায় হাঁড়ি ফেলে দেওয়া হয়। 

    ভুল বোঝাবুঝি জেরে ঘটনাটি ঘটেছে বলে স্বীকার করে নেন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ভারতী ছেত্রী। বলেন, কয়েকদিন আগে হাঁড়ি না ধুয়ে চলে যান সহায়িকা। তাই পোকা ধরে গিয়েছিল। নকশালবাড়ির বিডিও প্রণব চট্টরাজ বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। নকশালবাড়ির ভারপ্রাপ্ত সিডিপিও দাওয়া শেরপা বলেন, কোনও অভিযোগ পাইনি। তবে বিষয়টি খতিয়ে দেখে সংশ্লিষ্ট অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রয়োজনে শোকজ করব।  খিচুড়ির হাঁড়িতে পোকা। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)