• উপ নির্বাচন: নৈহাটিতে কেন্দ্রীয় বাহিনী রাখতে আপত্তি স্কুলের প্রধান শিক্ষিকার
    বর্তমান | ২২ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: কেন্দ্রীয় বাহিনী রাখা নিয়ে আপত্তি জানালেন নৈহাটি একটি স্কুলের প্রধান শিক্ষিকা। তাঁর অভিযোগ, লোকসভা নির্বাচনে ওই স্কুলে কেন্দ্র বাহিনীর জওয়ানরা ছিলেন। জওয়ান যাওয়ার পর দেখা যায়, স্কুলের ভিতরে মদের খালি বোতল পড়েছিল। গাছ কাটা ছিল। এমনকী স্কুলের বেঞ্চ ভাঙা ছিল। তাই উপ নির্বাচনে স্কুলে কেন্দ্রীয় বাহিনী রাখতে আপত্তি জানান তিনি। সোমবার নৈহাটির ওই শিক্ষিকা বারাকপুরের মহকুমাশাসক সৌরভ বারিকের কাছে এই আবেদন করেন। সৌরভবাবু বিষয়টি জায়গা মতো জানাবেন বলে জানিয়েছেন। প্রধান শিক্ষিকা বলেন, নৈহাটির বড় চারটি স্কুলে কেন্দ্রীয় বাহিনী আসবে বলে বিজ্ঞপ্তি জারি হয়েছে। কিন্তু কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা স্কুলে থাকলে পরিবেশ একেবারে নষ্ট হয়ে যাবে।  

    আগামী ১৩ নভেম্বর নৈহাটিতে উপ নির্বাচন। তার জন্য কমপক্ষে ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আগামী ২৪ তারিখ আসবে। চারটি স্কুলে তাদের রাখা হবে বলে পরিকল্পনা হয়েছে। প্রথমে তাঁরা স্ট্রংরুম পাহারা দেবেন এবং এলাকায় রুট মার্চ করবেন। প্রতি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী। এদিনই এক্সপেন্ডিচার অবজারভার অভিনব কুমার বারাকপুরে এসেছেন। আগামী দুই-একদিনের মধ্যেই সাধারণ অবজারভার এবং পুলিস অবজারভার আসবেন বলে এসডিও জানিয়েছেন।

    এদিকে, গণনা কেন্দ্র চূড়ান্ত করা নিয়ে এখনও জটিলতা কাটেনি। প্রশাসন ঠিক করেছিল, পানপুরের মাখনলাল হাইস্কুলে গণনা কেন্দ্র হবে। তাতে বিরোধী দলের পক্ষ থেকে আপত্তি করা হয়। এ ব্যাপারে বিকেলে এসডিও সর্বদলীয় বৈঠক করেন। সেখানে এসডিও জানান, নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, যে বিধানসভা কেন্দ্রে ভোট হয় সেখানেই গণনা কেন্দ্র করতে হবে। সেই মতো নৈহাটি স্টেডিয়ামে করা যেতে পারে। বিষয়টি নির্বাচন কমিশনে জানানো হবে। সেখান থেকে অনুমোদিত হলে, বিষয়টি চূড়ান্ত হবে।
  • Link to this news (বর্তমান)