• জুয়ার টাকা জোগাতে একের পর এক বাইক চুরি, গ্রেপ্তার মিনাখাঁর বাসিন্দা
    বর্তমান | ২২ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বারাসত: জুয়া খেলার নেশা ডেকে আনল সর্বনাশ। জুয়ার জন্য বিপুল টাকা জোগান পেতে বাইক চুরিতে নেমেছিল মিনাখাঁর যুবক। ভাঙড় এলাকায় পরপর হওয়া বাইক চুরির তদন্তে নেমে উত্তর কাশীপুর থানা ১৮ অক্টোবর কাশেম গাজি (৩৩) নামে মিনাখাঁর ওই যুবককে গ্রেপ্তার করেছে। ধৃত কাশেমকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করে এখনও পর্যন্ত ছ’টি চোরাই বাইক বাজেয়াপ্ত করতে পেরেছে কলকাতা পুলিস। জানা গিয়েছে, জুয়া খেলার নেশায় অপরাধে হাত পাকায় সে। 

    সম্প্রতি কলকাতা পুলিসের ভাঙড় ডিভিশনের কেএলসি, উত্তর কাশীপুর, বিজয়গঞ্জ এবং রাজ্য পুলিসের হাড়োয়া থানা এলাকায় পরপর বাইক চুরির অভিযোগ আসছিল। মূলত, দুপুরের দিকে ফাঁকা বাজার, মসজিদের কাছ থেকে বাইক চুরি যাচ্ছিল। অভিযোগ পেয়ে সংশ্লিষ্ট এলাকায় নজরদারি চালাতে শুরু করে উত্তর কাশীপুর থানার টিম। পাশাপাশি নজরদারি চালানো হয় সিসি ক্যামেরার মাধ্যমে। 

    উত্তর কাশীপুর থানার টিম লক্ষ করে, কাঁধে নীল রুমাল এবং মাথায় বিশেষ ধরনের হেলমেট পরে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করছে এক ব্যক্তি। এরপরই আটক করে থানায় আনা হয় তাকে। তার পকেট থেকে মাস্টার কি উদ্ধার হয়। দফায় দফায় জিজ্ঞাসাবাদে আটক কাশেম গাজি বাইক চুরির কথা স্বীকার করে। ধৃতকে নিয়ে একাধিক এলাকা থেকে ৬টি চুরি যাওয়া বাইক উদ্ধার করা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে কলকাতা পুলিস জানতে পেরেছে, পুরনো বাইক টার্গেট করত কাশেম। চুরির পর সেই বাইক কার্যত জলের দরে গ্রামের বাসিন্দাদের বিক্রি করে দিত। সেই টাকা বেশিরভাগ খরচ হতো জুয়ায়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিস জানার চেষ্টা করছে, এই চক্রে আর কেউ জড়িত রয়েছে কি না।      

    এদিকে, ২৫টি বাইক সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে অশোকনগর থানার পুলিস। ধৃতদের নাম শাহিনুর সাহাজি, সুদীপ সেন, সুখদেব মণ্ডল ও আব্দুল হাই সরকার ও আসাদুল মণ্ডল। ধৃতদের পুলিস হেফাজত নিয়ে জিজ্ঞাসাবাদের পর বাইকগুলি উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, পাঁচজনের মধ্যে আব্দুল হাই হল চোরাই বাইকের ক্রেতা। বাকি চারজন চোরাই বাইক এখানে নিয়ে এসে আব্দুল হাইকে বিক্রি করত। মিনাখাঁয় সে একটি দোকান চালায়। তার আড়ালে পুরনো বাইক কেনার চক্র চালাত সে। এমনকী গাড়ির কাগজপত্র জাল করত তারা। শুধু তাই নয়, গাড়ির ইঞ্জিনের নম্বরও পরিবর্তন করত এই চক্র। ধৃত পাঁচজনের পিছনে আরও অনেকেই যুক্ত রয়েছে বলেই অনুমান পুলিসের।
  • Link to this news (বর্তমান)