• শেফালি বর্মার অর্ধশতরান, বাংলাদেশকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপে দারুণ ভাবে ঘুরে দাঁড়াল ভারত
    আনন্দবাজার | ০৮ অক্টোবর ২০২২
  • পাকিস্তানের কাছে হারের পর দিনই ঘুরে দাঁড়াল ভারতের মহিলা ক্রিকেট দল। শনিবার বাংলাদেশকে ৫৯ রানে হারাল ভারত। প্রথমে ব্যাট করে ভারতীয় দল করে ৫ উইকেটে ১৫৯ রান। জবাবে মহিলাদের এশিয়া কাপের আয়োজকদের ইনিংস শেষ হল ৭ উইকেটে ১০০ রানে।

    টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন এই ম্যাচের অধিনায়ক স্মৃতি মন্ধানা। অনবদ্য ব্যাটিং করলেন ওপেনার শেফালি বর্মা। তাঁর ব্যাট থেকে এল ৪৪ বলে ৫৫ রান। তাঁর ব্যাট থেকে এল ৫টি চার এবং ২টি ছয়। অন্য ওপেনার মন্ধানা করলেন ৩৮ বলে ৪৭ রান। তিনি মারলেন ৬টি চার। প্রথম উইকেটে জুটিতে উঠল ৯৬ রান। তিন নম্বরে নেমে জেমাইমা রডরিগেজ ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত থাকলেন। অন্য ভারতীয় ব্যাটাররা অবশ্য তেমন রান পেলেন না। রিচা ঘোষ (৪), কিরণ নবগিরে (শূন্য), দীপ্তি শর্মা (১০) দ্রুত আউট হয়ে গেলেন। শেষ পর্যন্ত ২২ গজে জেমাইমার সঙ্গে ছিলেন পূজা বস্ত্রকার (অপরাজিত ১)। বাংলাদেশের সফলতম বোলার রুমানা আহমেদ। তিনি ২৭ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন। ১৬ রান দিয়ে ১ উইকেট নেন সালমা খাতুন।

    জবাবে শুরুটা ভাল করলেও মাত্র ১০০ রানেই থামল বাংলাদেশ। মূলত মন্থর ব্যাটিংয়ের জন্যই তারা লক্ষ্যে পৌঁছতে পারলেন না। ওপেনার ফরজানা হক ৪০ বল খেলে করলেন ৩০ রান। অন্য ওপেনার মুরশিদা খাতুন ২৫ বলে ২১ রান করলেন। বাংলাদেশের দুই ওপেনারের ইনিংসই টি-টোয়েন্টি সুলভ নয়। বরং তিন নম্বরে নেমে অধিনায়ক নিগার সুলতানা আগ্রাসী ব্যাটিং করলেন। তাঁর ব্যাট থেকে এল ২৯ বলে ৩৬ রানের ইনিংস। ৫টি চার মারলেন তিনি। বাংলাদেশের আর কোনও ব্যাটারই দু’অঙ্কের রান করতে পারলেন না।

    ব্যাটের পর বল হাতেও ভেল্কি দেখালেন শেফালি। ১০ রান দিয়ে ২ উইকেট নিলেন তিনি। ম্যাচের সেরাও শেফালি। ১৩ রনে ২ উইকেট দীপ্তি শর্মার। একটি করে উইকেট নিয়েছেন রেনুকা সিংহ এবং স্নেহ রাণা।

  • Link to this news (আনন্দবাজার)