• মাল নদীতে বিপর্যয়ে নিহতদের শ্রাদ্ধানুষ্ঠানে মন্ত্রী বুলুচিক বরাইক
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • Jalpaiguri News : মালবাজারে (Malbazar) দশমীর রাতে বিপর্যয়ের ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার তাঁদের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হল। বিপর্যয়ের ঘটনার রাত থেকেই মৃতদের পাশে ছিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণিকল্যাণ দফতরের মন্ত্রী বুলুচিক বরাইক (Buluchik Baraik)। এদিন শ্রাদ্ধানুষ্ঠানেও উপস্থিত থেকে নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন মন্ত্রী। স্বজনহারাদের সান্ত্বনা দেওয়া ও পাশে থাকার আশ্বাস দিলেন তিনি।

    দশমীর রাতে হড়পা বানে বিপর্যয়ের ঘটনায় ৮ জনেরই শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয় এদিন। নিহতদের প্রত্যেকেরই বাড়িতে যান রাজ্যের অনগ্রসর শ্রেণিকল্যাণ মন্ত্রী বুলুচিক বরাইক। প্রতিটি বাড়িতে ঘুরে স্বজনহারাদের সান্ত্বনা দেওয়ার পাশাপাশি পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। যদিও মাল নদীতে বিপর্যয়ের ঘটনা থেকে রাজ্যের মন্ত্রীর শ্রাদ্ধানুষ্ঠানে যাওয়া নিয়ে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা। এদিন তাঁকেও একহাত নিয়েছেন মন্ত্রী। তাঁর কথায়, "একটা দুর্ঘটনা ঘটে যাওয়ার পর রাজনীতি করতে এসেছেন। এভাবে রাজনীতি আমরা করি না।" একইসঙ্গে বুলুচিক বরাইক (Buluchik Baraik) বলেন, "পরিবারের পাশে রয়েছি। পুরো বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।"

    মাল নদীতে হড়পা বানের দাপটে ভেসে গিয়েছে মালবাজার শহরের বাসিন্দা সুস্মিতা পোদ্দার। এদিন তাঁর বাড়িতেও যান রাজ্যের অনগ্রসর শ্রেণিকল্যাণ দফতরের মন্ত্রী বুলুচিক বরাইক (Buluchik Baraik) । সুস্মিতার পরিবারেরও পাশে থাকার আশ্বাস দিয়েছেন মন্ত্রী। যদিও মেয়েকে হারিয়ে বাকরুদ্ধ সুস্মিতার বাবা, মা। তাঁরা নতুন করে এই বিষয়ে কিছুই বলতে নারাজ। এমনকি চোখের সামনে দিদিকে হড়পা বানের দাপটে ভেসে যেতে দেখেছেন সুস্মিতার ভাই, বোন। তাঁরা অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন। গোটা ঘটনায় তাঁরাও বাকরুদ্ধ। তাঁরাও মাল নদীর বিভীষিকাময় রূপ, সেই ভয়ঙ্কর রাতের অভিজ্ঞতা নিয়ে কিছু বলতে নারাজ। তবে শোকে ভেঙে পড়া ওই পরিবারের পাশে সর্বতভাবে থাকার আশ্বাস দিয়েছেন মন্ত্রী বুলুচিক বরাইক।

    প্রসঙ্গত, দশমীর রাতে মাল নদীতে বিসর্জনের সময় হঠাৎ করেই ধেয়ে আসে হড়পা বান। জলের তোড়ে ভেসে যায় ১০টি ট্রাক, প্রতিমা সহ বহু মানুষ। তারপর প্রশাসনের তৎপরতায় সকলকে উদ্ধার করা গেলেও ৮ জনকে বাঁচানো যায়নি। তাঁদের মধ্যেই একজন হলেন সুস্মিতা পোদ্দার। এদিন সকালেই গোটা ঘটনা থেকে বিসর্জন-উৎসব পুজো কার্নিভ্যাল নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সুস্মিতার পরিবার।

    Mal River Accident : 'জীবনহানি হয় তেমন উৎসব চাই না', পুজো কার্নিভ্যাল নিয়ে শোকস্তব্ধ হড়পা বানে নিহত তরুণীর পরিবার

    বিসর্জনকে কেন্দ্র করে আনন্দ-উল্লাস বন্ধ হোক দাবি জানিয়ে সুস্মিতার বৃদ্ধ বাবা বলেন, "আমি সেদিন ঘটনাস্থলে ছিলাম না। কিন্তু এই ভাবে মেয়ের প্রাণ যাবে, ভাবতেই পারিনি। এমন বিসর্জনের জন্য যে মেয়ে চলে যাবে, তা ভাবতেই পারছি না। আমি চাই না, এমনভাবে কারও পরিবারের ক্ষতি হোক। মায়ের কোল শূন্য হয়ে যাক।" অন্যদিকে, গোটা ঘটনায় জেলা প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে BJP।
  • Link to this news (এই সময়)