• অতি ভক্তি! প্রবীণ বিজেপি নেতার পা ধুইয়ে দিলেন হিমন্ত বিশ্ব শর্মা, ভাইরাল ভিডিও
    প্রতিদিন | ০৯ অক্টোবর ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্বসমক্ষে তার চেয়ে অভিজ্ঞ তথা বর্ষীয়ান বিজেপি (BJP) নেতার পা ধুইয়ে দিলেন অসমের মুখ্যমন্ত্রী (Assam CM) হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। ভাইরাল হয়েছে দলের প্রবীণ নেতার প্রতি অসমের মুখ্যমন্ত্রীর সম্মান প্রদর্শনের ভিডিও। ঘটনায় চমকে গিয়েছেন অনেকেই। যদিও বিরোধীরা কটাক্ষ করেছেন, এই অতি ভক্তি অন্য কিছুর লক্ষ্মণ হতে পারে। রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, ফের ধুরন্ধর রাজনৈতিক বুদ্ধির পরিচয় দিলেন কংগ্রেস (Congress) থেকে বিজেপিতে আসা হিমন্ত।

    শনিবার যে ভিডিও সমাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে সেখানে দেখা গিয়েছে, অসমের মুখ্যমন্ত্রী এক বর্ষীয়ান বিজেপি (BJP) নেতার পায়ে জল ঢেলে ধুইয়ে দিচ্ছেন। যত্ন করে সিনিয়র নেতার পা মুছিয়েও দেন হিমন্ত বিশ্ব শর্মা। ভিডিওটি নিজেই টুইট করেন অসমের মুখ্যমন্ত্রী। ক্যাপশনে লেখেন, ?ভারতের সংস্কৃতি অনুযায়ী প্রবীণকে সম্মান জানাচ্ছি। এটাই আমাদের দলের রেওয়াজ।? আরও লেখেন, ?আমাদের সম্মানীয় সিনিয়র বিজেপি কর্মকর্তার পা ধুইয়ে দিয়ে সম্মানিত, যাঁদের অপরিসীম অবদানে গোড়ার দিকে অসমে দলের ভিত্তি শক্তিশালী হয়ে উঠেছিল।?

    হিমন্ত দলের প্রবীণ নেতার প্রতি শ্রদ্ধা নিবেদনের কথা বললেও বিরোধীরা ঘটনাটি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি। অতি ভক্তি অন্য কিছুর লক্ষ্মণ বলে ব্যঙ্গ করেছে তারা। অন্যদিকে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এভাবে দলের প্রবীণ নেতাকে সম্মান জানিয়ে সুক্ষ্ম রাজনৈতিক বুদ্ধির পরিচয় দিয়েছেন হিমন্ত। যেমন কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিয়ে একেবারে মুখ্যমন্ত্রী হওয়াটা সহজ ছিল না হিমন্ত বিশ্ব শর্মার পক্ষে, যা তিনি করে দেখিয়েছেন। অসমের আদি বিজেপি-র একাংশ হিমন্তকে মুখ্যমন্ত্রী করার বিরোধিতা করেছিল সেই সময়। তবে অমিত শাহ-সহ বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে সর্বানন্দ সোনওয়ালকে সরিয়ে ২০২১ বিধানসভায় জয়ের পর হিমন্তকে অসমের কুর্সি দেওয়া হয়।

    আগামী দিনেও গোষ্ঠীদ্বন্দ্ব এড়িয়ে অসমের রাজনীতিতে নিজের শক্তি বাড়াতে, মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখতে সর্মসমক্ষে সম্মান জানিয়ে প্রবীণ নেতাদের কাছে টানলেন হিমন্ত বিশ্ব শর্মা। উল্লেখ্য, শনিবার রাজ্য সফরে অসমে পৌঁছনার কথা গেরুয়া শিবিরের দুই শীর্ষ নেতা অমিত শাহ (Amit Shah) ও জেপি নাড্ডার (JP Nadda)। কামাখ্যা মন্দির দর্শনের কথা রয়েছে অমিত শাহর।
  • Link to this news (প্রতিদিন)