• Nirmala Sitharaman : ‘তাজা সবজি আছে কি ?’ চেন্নাইয়ের বাজারে হঠাৎ হাজির নির্মলা সীতারমন
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • ‘এই মিষ্টি আলু ভাল হবে তো?’ রাস্তার ধারে দোকানের ঝুড়ি থেকে মিষ্টি আলু বাছতে থাকা মহিলার প্রশ্ন শুনে ঘুরে দেখে চমকে উঠেছিলেন চেন্নাইয়ের (Chennai) মাইলাপুর (Mylapore) বাজারে হাজির ক্রেতা-বিক্রেতারা। আরে এতো খোদ দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman) ! সাধারণ মানুষের মতো তিনিও সবজি বাজারে! শনিবার চেন্নাই সফরের ফাঁকে গাড়ি থামিয়ে হঠাৎ করেই সবজি কিনতে বাজারে চলে যান দেশের অর্থমন্ত্রী। কথা বলেন বাজারে উপস্থিত জনতার সঙ্গেও। বেশ কিছু সবজিও কিনতে দেখা যায় নির্মলা সীতারমনকে। অর্থমন্ত্রীর দফতর থেকে সেই ঘটনার ছবি এবং ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই দেশজুড়ে শুরু আলোচনা। যাঁর হাতে দেশের অর্থনীতির ভার, বাজারে গিয়ে আম জনতার অবস্থা কি আঁচ করতে পারলেন তিনি? সেই প্রশ্নেই সরগরম নেটপাড়া।

    সবজি বাজারে হঠাৎ নির্মলা

    শনিবার একদিনের সফরে চেন্নাই গিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় সেই সফরের মাঝেই গাড়ি থামিয়ে চেন্নাইয়ের মাইলাপুর বাজারে চলে যান নির্মলা সীতারমন। আমজনতার মতোই তিনিও নিজের পছন্দ মতো সবজি কেনেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে সামনে পেয়ে কথা বলতে এগিয়ে আসেন বাজার করতে আসা আম নাগরিকরাও। অর্থমন্ত্রীর এই বাজার সফরের প্রায় মিনিট দেড়েকের একটি ভিডিয়ো টুইটারে শেয়ার করেছে তাঁর দফতর। তারা জানিয়েছে, “চেন্নাই সফরের মাঝে মাইলাপুর বাজারে গিয়ে বিক্রেতা এবং স্থানীয়দের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী। তিনি কিছু সবজিও কিনেছেন।”

    অর্থমন্ত্রীর দফতর থেকে শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাজারে গিয়ে, আর পাঁচজন আম নাগরিকের মতোই নিজের হাতে ঝুড়ি থেকে মিষ্টি আলু বেছে নিচ্ছেন নির্মলা। কথা বলছেন দোকানির সঙ্গে। বাজারে উপস্থিত আম জনতার সঙ্গে হাসি মুখে কথা বলতে দেখা যায় নির্মলা সীতারমণকে। সর্বভারতীয় সংবাদ মাধ্যমসূত্রে খবর, মিষ্টি আলু ছাড়়াও দক্ষিণ ভারতীয় বিশেষ কিছু সবজিও এদিন কেনেন তিনি।

    কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই বাজার সফরের ভিডিয়ো নিয়েই তুমুল আলোচলার ঝড় নেটপাড়ায়। মূল্যবৃদ্ধির প্রসঙ্গ তুলে খোঁচা দিয়েছেন অনেকেই। অনেকে আবার এই উদ্যোগের প্রশংসা করেছেন। টুইটারে একজন লিখেছেন, “এরআগে কোনও অর্থমন্ত্রী এভাবে দোকানে গিয়ে সবজি কিনেছেন বলে মনে পড়ে না।” দেশের অর্থমন্ত্রী হয়েও নির্মলা মাটির কাছাকাছি রয়েছেন বলেও মন্তব্য করেছেন অনেকে। বাজারের যাওয়ার আগে শনিবার চেন্নাইতে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের জন্য একটি স্কুলেরও উদ্বোধন করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।
  • Link to this news (এই সময়)