• ধৈর্য ধরো, রোনাল্ডোকে পরামর্শ দিচ্ছেন রুনি ০৯ অক্টোবর ২০২২ ১০:১৯
    আনন্দবাজার | ০৯ অক্টোবর ২০২২
  • দায়িত্ব নেওয়ার পরে তাঁকে প্রথম একাদশ থেকে বাতিলই করে দিয়েছেন নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগ। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ধৈর্য ধরার পরামর্শ দিলেন তাঁর প্রাক্তন সতীর্থ ওয়েন রুনি।

    প্রাক্তন ইংল্যান্ড তারকা বলেছেন, “কাদের রাখলে দল ভাল ফুটবল উপহার দিতে পারে, তা নিয়ে ম্যানেজারদের নিজস্ব কিছু ভাবনা থাকে। ক্রিশ্চিয়ানো এবং লিয়োনেল মেসি ফুটবলইতিহাসের সেরা দুই তারকা। কিন্তু এটাও মানতে হবে, সময়ের কাছে এসে সকলকেই একটা সময় থমকে দাঁড়াতে হয়। ২২ বছরের রোনাল্ডোর সঙ্গে আজকের ক্রিশ্চিয়ানোর তুলনা চলতে পারে না।”

    সেখানেই না থেমে রুনি আরও বলেছেন, “আগের মতো ফুটবল খেলা রোনাল্ডোর পক্ষে সম্ভব নয়। সেটা এখন ওর পক্ষে মেনে নেওয়া কঠিন হয়ে পড়ছে। তবে আমি পরামর্শ দেব, তোমাকে ধৈর্য ধরতেই হবে এই পরিস্থিতিতে।” প্রাক্তন ম্যান ইউ স্ট্রাইকার আরও বলেছেন, “রিজ়ার্ভ বেঞ্চে বসে থাকা রোনাল্ডোর মতো ফুটবলারের কাছেঅসহ্য। কিন্তু ওকে ধৈর্য ধরে রাখতেই হবে। একটা সময়সুযোগ ওর কাছেও অবশ্যই আসবে। সেই সুযোগ কাজে লাগিয়ে রোনাল্ডোকে আবার নিজের ছন্দে ফিরতে হবে। সেই সময়ের জন্য অপেক্ষা করতেই হবে।”

    আজ, রবিবার ইপিএলে ম্যান ইউ খেলবে এভার্টনের বিরুদ্ধে। তার আগে শনিবার সাংবাদিক সম্মেলনে টেন হ্যাগ পর্তুগিজ তারকা সম্পর্কে বলেছেন, “রোনাল্ডো এই দলের বড় তারকা। তবে ম্যাচ জেতার জন্য যে এগারো জনকে দলে রাখা দরকার, সেটাতেই আমি বেশি গুরুত্ব দিচ্ছি।”

  • Link to this news (আনন্দবাজার)