• মা হওয়ার পর অভিনয়ে ফিরে ‘প্রচন্ড নার্ভাস' অনুষ্কা, ‘শরীরে আর আগের মতো জোর নেই!’
    হিন্দুস্তান টাইমস | ১৪ মে ২০২২
  • ‘জিরো’র পর বলিউডের পর্দা থেকে পুরোপুরি গায়েব অনুষ্কা শর্মা। ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল শাহরুখ,অনুষ্কা, ক্যাটরিনার এই ছবি। চার বছর ধরে নায়িকাকে সিলভার স্ক্রিনে দেখতে মুখিয়ে রয়েছে ভক্তরা। গত কয়েক বছরে পুরোদস্তুর পালটে গেছে অনুষ্কার জীবন। এখন তিনি শুধু নায়িকা নন, একজন দায়িত্বশীল মা। ভামিকার জন্ম দেওয়ার পর অভিনয়ের জগতে ফিরে যথেষ্ট ভয়ে রয়েছেন অভিনেত্রী।

    চার বছরের বিরতির পর ‘চাকদহ এক্সপ্রেস’-এর সঙ্গে কামব্যা করছেন অনুষ্কা। ভারতীয় মহিলা ক্রিকেটের আইকন ঝুলন গোস্বামীর বায়োপিক হতে চলেছে এই ছবি। আপতত ক্রিকেট প্র্যাকটিসে ডুবে রয়েছেন অনুষ্কা। তবে সম্প্রতি নায়িকা ফাঁস করলেন নিজের শারীরিক সক্ষমতা নিয়ে যথেষ্ট চিন্তিত ছিলেন তিনি নিজে।

    সম্প্রতি ‘হারপার বাজার’ ম্যাগাজিনের হয়ে একটি ফটোশ্যুট করেছেন অভিনেত্রী। মা হওয়ার পর প্রথমবার ক্যামেরার মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে তিনি বলেন, ‘আমি শুরু থেকেই চাকদহ এক্সপ্রেসের সঙ্গে যুক্ত। আরও আগে এটা করবার কথা ছিল, কিন্তু তারপর অতিমারী শুরু হল আর আমিও সেইসময় অন্তঃসত্ত্বা হয়ে পড়ি। যখন দ্বিতীয় দফায় এই ছবিটা নিয়ে কাজ শুরু করলাম আমি সত্যি নার্ভাস ছিলাম। আমার সবে একটা বাচ্চা হয়েছে, আমি এখন আর আগের মতো শক্তিশালী নই। ১৮ মাস ধরে কোনওরকম ট্রেনিং করিনি। আমার সত্যি সেই শারীরিক শক্তিটা নেই- যা আগে ছিল, আগের পরিস্থিতি হলে আমি জিমে নিজেকে আরও বেশি করে পুস করতাম, সেটা এখন সম্ভব নয়’।

    অনুুষ্কা আরও জানিয়েছে, মা হওয়ার পর এই প্রোজেক্টের সঙ্গে যুক্ত থাকবেন কিনা সেই ব্যাপারেও তাঁর মনে প্রশ্ন জেগেছিল তবে অন্তরের ডাক শুনেই তিনি এই কাজটা নিয়ে এগিয়েছেন। অভিনেত্রীর কথায়, এইরকম কনটেন্টের অংশ হতেই চান তিনি। সদ্যই প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মস থেকে বেরিয়ে এসেছেন অনুষ্কা। ভাইয়ের সঙ্গে যৌথ উদ্যোগে শুরু করা এই প্রযোজনা সংস্থা ছাড়ার কারণ হিসাবে বিরাট ঘরণী জানিয়েছেন আপতত অভিনয়ে মনোনিবেশ করতে চান, তবে সব সিদ্ধান্তে ভাইয়ের পাশে আছি।

    প্রসিত রায় পরিচালিত ‘চাকদাহ এক্সপ্রেস’ সরাসরি মুক্তি পাবে নেটফ্লিক্সে। ২০২৩ সালের ২রা ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)