• Weather Today: স্বস্তির কালবৈশাখীতে কমল তাপমাত্রা, আজও কি রাজ্যজুড়ে বৃষ্টি হবে?
    ২৪ ঘন্টা | ১৪ মে ২০২২
  • নিজস্ব প্রতিবেদন:পূর্বাভাস ছিলই, শুক্রবার সন্ধ্যের কালবৈশাখীর ঝড় বৃষ্টির পর কিছুটা স্বস্তি নেমেছিল আবহাওয়ায়। যদিও আজ সকাল থেকেই আকাশ মেঘলা৷ তবে রোদের আধিক্য দেখা দিতেই আরও বাড়বে গরম, এমনটাই পূর্বাভাস। রাজ্যে আজও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া ও মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    দিনে বৃষ্টি হলে অবশ্য স্বস্তি নাও মিলতে পারে৷ বরং আর্দ্রতার জেরে প্রবল অস্বস্তিকর আবহাওয়া থাকবে বলে খবর। সর্বাধিক আপেক্ষিক আর্দ্রতা ও জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ স্পর্শ করতে পারে আজ। শহরে কাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। কালবৈশাখীর জেরে রাতের তাপমাত্রা একধাক্কায় স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। কলকাতায় গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১২ মিলিমিটারের সামান্য বেশি।

    এদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে আরও চার দিন। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে আরও চার দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। অন্যদিকে, গাঙ্গেয় দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কয়েক পশলা বজ্র বিদ্যুত সহ ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

    সোমবার থেকে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্র বিদ্যুত সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে এই বৃষ্টি একটানা হবে না, বরং বিক্ষিপ্তভাবে হবে বলে হাওয়া অফিসের তরফে জানান হয়েছে। আগামীকাল দক্ষিণ আন্দামান সাগরে মৌসুমী বায়ু পৌছে যাওয়ার অনুকূল পরিস্থিতি। বর্ষার আগাম আগমনের পূর্বাভাস কেরলে। ভারতের মূল ভূখণ্ডে প্রবেশের দিন পনেরোর মধ্যে বঙ্গে প্রবেশ বর্ষার।
  • Link to this news (২৪ ঘন্টা)