• দিল্লির মেট্রো স্টেশনের কাছে তিনতলা বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত অন্তত ১৬
    প্রতিদিন | ১৪ মে ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সন্ধেয় রাজধানী দিল্লিতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ছড়াল তীব্র চাঞ্চল্য। জানা গিয়েছে, মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিনতলা বিল্ডিংয়ে আগুন লাগে এদিন।  এখনও পর্যন্ত মোট ১৬টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। 

    দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন সন্ধেয় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বাণিজ্যিক বিল্ডিংয়ে আগুন লাগে। বিল্ডিংয়ের তৃতীয় তলা থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে শুরু করে। আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। 

    ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলের ১৫টি ইঞ্জিন। প্রয়োজনে আরও ইঞ্জিন আগুন নেভানোর কাজে হাত লাগাতে পারে বলে খবর। দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ জানান, এখনও পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। কিন্তু আরও অনেকের ভিতরে আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

    তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট হয়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে বলে জানান দমকল আধিকারিক। পাশাপাশি ওই বিল্ডিংয়ে অগ্নি নির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল কি না, তাও দেখা হবে। তবে আপাতত সকলকে উদ্ধার করাই লক্ষ্য তাঁদের।  

    দিল্লির দমকল বিভাগের ডেপুটি প্রধান সুনীল চৌধুরী জানান, যাঁরা বিল্ডিংয়ের ভিতরে এখনও আটকে রয়েছেন, তাঁদের মধ্যে কয়েকজন ভয়ে প্রাণ বাঁচাতে তিনতলা থেকে ঝাঁপ দেয়। জখম অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আশপাশের এলাকার বাসিন্দাদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে খবর। এমন ভয়ংকর অগ্নিকাণ্ড যেন কলকাতার স্টিফেন কোর্টের ঘটনার স্মৃতিই ফেরাচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)