• Sonarpur News: সোনারপুরে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে গিয়ে TMC-র বিক্ষোভের মুখে BJP-র প্রতিনিধি দল
    এই সময় | ১৯ মে ২০২২
  • রাজপুর সোনারপুর (Rajpur Sonarpur) পুরসভার ২৪ নম্বর ওয়ার্ডে বহুতল নির্মাণের জেরে কয়েকটি বাড়িতে ফাটল দেখতে পাওয়া যায় মঙ্গলবার। বুধবার সকালে বাড়িগুলি পরিদর্শন করতে যান BJP-র প্রতিনিধি দল। বাড়ি পরিদর্শনে গিয়ে বিজেপি কর্মীরা আক্রান্ত হন বলে অভিযোগ। এলাকায় অশান্তি করতে এসেছে BJP বলে পাল্টা অভিযোগ স্থানীয় TMC নেতৃত্বের।

    দক্ষিণ ২৪ পরগনা জেলার পূর্ব সাংগঠনিক জেলা BJP সভাপতি উত্তম করের নেতৃত্বে বুধবার একটি প্রতিনিধি দল এলাকায় পরিদর্শনে আসেন। সেইসময় তাঁদের উপর অতর্কিতে হামলা চালানো হয় বলে অভিযোগ। আক্রান্ত হয়েছেন দলের মহিলা কর্মীরাও। অভিযোগের আঙুল তোলা হয়েছে স্থানীয় TMC কর্মীদের দিকে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় TMC নেতৃত্ব।

    স্থানীয় TMC নেতা সঞ্জয় ভট্টাচার্য বলেন, ' এখানে একটি বেসরকারি প্রতিষ্ঠান আবাসন নির্মাণ করছে। মাটি খননের সময় মৃদু কম্পনে কিছু বাড়িতে সামান্য ফাটল দেখা দিয়েছে। স্থানীয় পুরসভা, প্রশাসনিক প্রতিনিধিরা সবাই স্থানীয় বাসিন্দাদের পাশে রয়েছে। নির্মীয়মাণ সংস্থাটিকে ক্ষতিপূরণ ও পর্যাপ্ত ব্যবস্থার জন্য ইতিমধ্যে জানানো হয়েছে। কিন্তু আজকে হঠাৎ কিছু বিরোধী সাম্প্রদায়িক শক্তি এখানে সম্প্রীতি বিঘ্নিত করতে এসেছে। আমাদের বিধায়িকা লাভলি মৈত্র নির্দেশ দিয়েছেন, যাতে এখানে কোনভাবে কোনও অশান্তি সৃষ্টি না হয়। সে জন্য আমরা এখানে ব্যবস্থা গ্রহণ করেছি।

    পাল্টা জেলা BJP সভাপতি উত্তম কর বলেন, ' আমরা প্রতিটি ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন করছিলাম। বাড়ির সদস্যরা প্রত্যেকে আমাদের সঙ্গে কথা বলেছেন, সহযোগিতা করছেন। অথচ ফিরে আসার সময় স্থানীয় কিছু TMC নেতৃত্ব আমাদের ওপর আক্রমণ করে। আমাদের মহিলা কর্মীদের গায়ে হাত দেওয়া হয়। ওনারা কেন বিরোধিতা করছেন বোঝা গেল না। একটা প্রোমোটিং কোম্পানির সঙ্গে ওনাদের কি সম্পর্ক ? ' স্থানীয় TMC নেতৃত্বের সঙ্গে আবাসন কোম্পানির কোনও লেনদেনের সম্পর্ক আছে বলে অভিযোগ BJP-র।

    প্রসঙ্গত, গতকাল স্কুল সহ বহু বাড়িতে ফাটল দেখা দেয় সোনারপুরে। যার জেরে আতঙ্কে ছড়িয়ে পড়ে রাজপুর সোনারপুর পুরসভার ( Rajpur Sonarpur ) ২৪ নম্বর ওয়ার্ডে চৌহাটিতে। ওই এলাকায় একটি আবাসন নির্মাণ চলছে যার ফলে আশেপাশের বহু বাড়িতে ফাটল দেখা দিয়েছে। এরপরেই ওই নির্মীয়মাণ সংস্থার আধিকারিকদের সঙ্গে কথা বলেন স্থানীয়রা। তাঁরা আধিকারিকদের কাছে নিজেদের সমস্যা জানানোর পাশাপশি পুরসভায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনার জেরে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছে নির্মীয়মাণ সংস্থা।
  • Link to this news (এই সময়)