• চাকরিপ্রার্থীদের আবেদনে মান্যতা হাইকোর্টের, SSC দফতরের দায়িত্বে CRPF
    এই সময় | ১৯ মে ২০২২
  • SSC মামলায় চাকরিপ্রার্থীদের আবেদনকে মান্যতা। স্কুল সার্ভ নিয়োগ সংক্রান্ত সমস্ত নথি সংরক্ষণে স্কুল সার্ভিস কমিশনের পাহারার দায়িত্ব তুলে দেওয়া হল CRPF-এর হাতে। রাত সাড়ে বারোটার মধ্যে এসএসসি অফিসে মোতায়েন করতে হবে CRPF। একইসঙ্গে কোর্টের নির্দেশ কাল দুপুর ১টা পর্যন্ত এসএসসি দফতরে নো এন্ট্রি। কোনও সরকারি আধিকারিক, কোনও কর্মী এসএসসি দফতরে ঢুকতে পারবেন না। এসএসসি চেয়ারম্যান অধ্যাপক সিদ্ধার্থ মজুমদারের পদত্যাগের পর থেকে কে বা কারা দফতরে ঢুকেছে তার সিসি ফুটেজ কাল বেলা ১২টার মধ্যে আদালতে পেশের নির্দেশও দিয়েছেন বিচারপতি।

    এদিনই School Service Commission চেয়ারম্যান পদ থেকে আচমকা ইস্তফা দিলেন অধ্যাপক সিদ্ধার্থ মজুমদার। মাত্র চার মাস আগেই এসএসসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছিলেন তিনি। ১১ জানুয়ারি তাঁকে এই পদে নিয়োগ করা হয়েছিল। একের পর এক নিয়োগ বিতর্কে স্কুল সার্ভিস কমিশন, তার মধ্যেই দায়িত্ব ছাড়লেন সিদ্ধার্থ মজুমদার (Siddharth Majumdar)। সূত্রের খবর, এই সিদ্ধান্ত হঠাৎ নয়। নিয়োগ নিয়ে হাইকোর্টের চরম ভর্ৎসনার মুখে পড়ার পরপরই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

    ইতিমধ্যেই সিদ্ধার্থ মজুমদারের ইস্তফাপত্র গ্রহণ করে নিয়েছে শিক্ষা দফতর। সূত্রের খবর, চেয়ারম্যান পদে এবার কোনও আইএএস-কে বসাতে চায় সরকার। আপাতত সর্বশিক্ষা মিশনের অধিকর্তা শুভ্র চক্রবর্তী দায়িত্ব সামলাবেন বলে জানা গিয়েছে।
  • Link to this news (এই সময়)