• লক্ষ্মীপুজোর সকালে ফের ​আসানসোল সংশোধনাগারে ইডি গোয়েন্দারা
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • লক্ষ্মীপুজোর সকালে ফের আসানসোল সংশোধনাগারে (Asansol Jail) হাজির ED গোয়েন্দারা। রবিবার সকালে ED-র দুই সদস্য আসানসোল সংশোধনাগারে আসেন এবং সায়গল হোসেনের (Saigal Hussain) সঙ্গে দেখা করেন। তবে এদিন গোয়েন্দারা সায়গলকে জেরা করেননি। কেবল তাঁরা একটি নথিতে সায়গলকে স্বাক্ষর করিয়ে নিয়ে যান বলে সূত্রের খবর।

    আসানসোল সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ED গোয়েন্দাদের দুই সদস্য আসানসোল সংশোধনাগারে আসেন। খুব অল্প সময়ের জন্যই তাঁরা সংশোধনাগারে আসেন। তারপর একটি নথিতে সায়গলকে (Saigal Hussain) স্বাক্ষর করিয়েই চলে যান। ঠিক কী নথিতে সায়গলতে স্বাক্ষর করানো হয়েছে তা স্পষ্ট করেননি গোয়েন্দারা। তবে সায়গলকে সোন অ্যারেস্ট মেমোতে সই করানো হয়েছে বলে অনুমান করা হচ্ছে। যদিও এই বিষয়ে এখনই কিছু বলতে নারাজ ED। গোয়েন্দা আধিকারিকেরা কেন এসেছিলেন সে বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি আসানসোল জেল কর্তৃপক্ষও।

    প্রসঙ্গত, সায়গল হোসেনকে (Saigal Hussain) ট্রানজিট রিমান্ডে দিল্লি নিয়ে যাওয়ার জন্য অবশ্য শুক্রবারই আসানসোল আদালতে আবেদন জানিয়েছিল ED। কিন্তু, নির্দিষ্ট সময়ে আবেদন করা হয়নি বলে বিচারক সেই ED গোয়েন্দাদের আবেদন খারিজ করে দেন। আদালতের তরফে স্পষ্টত জানানো হয়, আপাতত আসানসোল সংশোধনাগারেই থাকবেন সায়গল হোসেন (Saigal Hussain)। প্রয়োজনে সংশোধনাগারে গিয়ে তাঁকে জেরা করতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এখন আদালতের অবকাশ চলছে। আগামী ৪ অক্টোবর ও ২০ অক্টোবর- দুর্গাপুর ও আসানসোলে ফের অবকাশকালীন আদালত খুলবে। সেখানে সময়মতো কেন্দ্রীয় গোয়েন্দারা আবেদন জানাতে পারবেন। অথবা প্রয়োজনে ED-র সংশ্লিষ্ট আদালত থেকে অর্ডার বের করতে পারে বলেও জানিয়েছিলেন বিচারক। এরপরে হাইকোর্টের দ্বারস্থ হয় ED। অনুমান করা হচ্ছে, হাইকোর্টে পুনরায় প্রোডাকশন ওয়ারেন্ট-এর জন্য ED আবেদন জানাতে পারে। সেই জন্যই সায়গলকে সোন অ্যারেস্ট মেমোতে সই করিয়ে নিয়ে যাওয়া হয়।

    গোরু পাচার মামলায় অভিযুক্ত সায়গল হোসেন বর্তমানে কোটি-কোটি টাকার মালিক। সায়গলের নামে-বেনামে কোটি-কোটি টাকার হদিশ মিলেছে। সামান্য বেতনের কনস্টেবল থেকে সায়গল হোসেন (Saigal Hussain) কী ভাবে কোটি কোটি টাকার সম্পত্তি মালিক হলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। সেই বিপুল পরিমাণ সম্পত্তির উৎস সম্পর্কে জানতেই শুক্রবার সকালে আসানসোল সংশোধনাগারে গিয়ে সায়গলকে জেরা করেন ED গোয়েন্দারা। কিন্তু, চার ঘণ্টার বেশি সময় ধরে তাঁকে জেরা করার পরেও কোনও সদুত্তর পাননি গোয়েন্দারা। সায়গল ঠিকমতো প্রশ্নের জবাব দেননি এবং তদন্তে অসহযোগিতা করেছেন বলে অভিযোগ। এরপরই ED গোয়েন্দারা সায়গলকে Shown Arrest করেন।
  • Link to this news (এই সময়)