• ৪-১৯-১৩-৬- Ranji-তে পৃথ্বীর পারফরম্যান্স, অথচ লঙ্কা সফরে তাঁকে দলে রাখা নিয়ে জল্পনা
    হিন্দুস্তান টাইমস | ২৮ ডিসেম্বর ২০২২
  • এই বছর রঞ্জি ট্রফিতে হতাশাজনক পারফরম্যান্স দিল্লি ক্যাপিটালসের তারকা ক্রিকেটার পৃথ্বী শ'র। রঞ্জির চার ইনিংসে তাঁর সংগ্রহ- ৪, ১৯, ১৩, ৬। মঙ্গলবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে তিনি মাত্র ৪ রান করেন। জঘন্য ছন্দে রয়েছেন পৃথ্বী শ'। তার পরেও নাকি তাঁকে শ্রীলঙ্কা সফরের দলে রাখার কথা ভাবা হচ্ছে!

    আসলে ভারতের সহ অধিনায়ক কেএল রাহুলের খারাপ ফর্ম ভারতের জন্য চিন্তার কারণ হয়ে উঠেছে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি বাংলাদেশ সফরেও ব্যর্থ হয়েছেন রাহুল। দুই টেস্ট ম্যাচের দু'টিতেই তাঁর অধিনায়কত্বে জিতেছে ভারত। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি রাহুল।

    ক্রমাগত খারাপ পারফরম্যান্সের পরে, এখন কেএল রাহুলকে টেস্ট এবং টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। কেএল রাহুলের পরিবর্ত নিয়ে অনেক জল্পনা চলছে। অনেক নামের মধ্যে পৃথ্বী শ'রও নাম শোনা যাচ্ছে। কিন্তু পৃথ্বীর যা রঞ্জিতে পারফরম্যান্সের হাল, তার পরেও কি তাঁকে সুযোগ দেওয়া হবে? প্রশ্নটা ঘোরাফেরা করছে ক্রিকেট মহলে।

    এ দিকে মঙ্গলবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে মুম্বই কিন্তু কিছুটা চাপেই রয়েছে। টসে জিতে প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র ২৮৯ রান করে। সৌরাষ্ট্র যে খুব ভালো ব্যাট করেছে, এমনটা নয়। তবে দলের অধিনায়ক অর্পিত ভাসাভাদার ৭৫ এবং শেলডন জ্যাকসনের ৪৭ রানের হাত ধরে আড়াইশো রানের গণ্ডি টপকায় সৌরাষ্ট্র।

    এ ছাড়া প্রেরক মানকড ২৭ এবং পার্থ ভূত ২৫ রান করেছেন। জয় গোহিল এবং ধর্মেন্দ্রসিংহ জাদেজা ২৪ করে রান করেছেন। বাকিদের অবস্থা তথৈবচ। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি।

    মুম্বইয়ের সামস মুলানি ৪ উইকেট নিয়েছেন। তুষার দেশপাণ্ডে এবং শশাঙ্ক আত্তারডে ২টি করে উইকেট নিয়েছেন। মোহিত অবস্তি নিয়েছেন ১ উইকেট।

    জবাবে রান তাড়া করতে নেমে মুম্বইয়ের দুই ওপেনারই শুরুতে আউট হয়ে বসে থাকেন। ৬ রানের মধ্যে মুম্বই ২ উইকেট হারায়। পৃথ্বী ৪ রানে আউট হন এবং যশস্বী জয়সওয়াল ২ করে সাজঘরে ফেরেন। সূর্যকুমার যাদব (১৩ বলে ১৮ রান) এবং অধিনায়ক অজিঙ্কা রাহানে (২৪ বলে ১২ রান) ক্রিজে রয়েছেন। প্রথম দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৩৬ রান মুম্বইয়ের। সৌরাষ্ট্রের চেতন শাকারিয়া এবং চেতন জানি ১টি করে উইকেট নিয়েছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)