• গন্ধরাজের পর এবার করলা, ৩১ রকম মোমোতে স্বাদের বিপ্লব 'মোমো আন্টি'র
    এই সময় | ৩১ ডিসেম্বর ২০২২
  • Best momo in Bengal ধোঁয়া ওঠা ছোট ছোট স্বাদের পুঁটুলি। আটার কোলে নানা স্বাদের পুর। মোমো, তিব্বতি এই খাবার এখন পাহাড় থেকে সমতলের মোড়ে মোড়ে। খাবারের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এই নিয়ে পরীক্ষা নিরীক্ষা। স্বাদের বিপ্লবে মোমোর ভোলবদল। ট্রেন্ড সেট করা গন্ধরাজ মোমোর (Gandoaraj Momo) পর এবার নতুন আবিষ্কার করলা মোমো। এই অভিনব আবিষ্কারের কৃতিত্ব দুর্গাপুরের (Durgapur News) পলাশডিহার গৃহবধূ কণিকা চট্টোপাধ্যায়ের (Kanika Chatterjee)।

    পেশায় মোমো বিক্রেতা (Momo Shop Owner) দুর্গাপুরের পলাশডিহার গৃহবধু কণিকা চট্টোপাধ্যায়। দুর্গাপুরে (Durgapur) তিনি বিখ্যাত মোমো আন্টি বলেই। পলাশডিহাতেই হেলথ সেন্টারের পাশে তার ছোট্ট দোকান (West Bengal Local News)। ইতিমধ্যেই শহর শিল্পাঞ্চল দুর্গাপুরের বুকে ছড়িয়ে পড়েছে তার অভিনব স্বাদের মোমোর সম্ভার। ৩১ রকমের স্বাদের মোমো মেলে তাঁর দোকানে। সাম্প্রতিক আবিষ্কার করলা মোমো। ডায়াবেটিস রোগীদের (Diabetic Patient) জন্য বিশেষভাবে তিনি বানিয়ে ফেলেছেন আটা দিয়ে তৈরি করলা মোমো (Gourd Momo)।

    কণিকা দেবী জানান, ফিস মোমো (Fish Momo),গন্ধরাজ চিকেন মোমো (Gandoaraj Chicken Momo),অনিয়ন মোমো (Onion Momo), চিজ মোমো (Cheese Momo) থেকে শুরু করে ত্রিশ রকম মোমো বানান ও বিক্রি (Momo Recipe) করেন তিনি। কণিকা দেবীর দরিদ্র পরিবারের আয়ের হাল ধরতেই মোমো বিক্রির ব্যবসা বেছে নেন। তাঁর এই প্রয়াসে পাশে পেয়েছেন স্বামী ও ছেলেকে। রোজ তাঁর এই অভিনব মোমোর স্বাদ পেতে ভিড় জমান প্রচুর মানুষ। ছোট থেকে বড় মোমো আন্টি কণিকার মোমোর ফ্যান অনেকেই। ক্রেতা সুদীপ কর্মকার বলেন, ''অফিস ফেরতের পথে প্রতিদিন ঘুরিয়ে ফিরিয়ে কোনও এক ধরনের মোমো নিয়ে যাই। বাড়ির থেকে দূরে থেকে অস্বাস্থ্যকর কিছু খেয়ে পেট ভরাতে হয় না। এই দোকানের মোমো শুধু স্বাদেই নয়, গুণেও স্বাস্থ্যকর।'' সন্ধের মুখে দোকানের ভিড় সামলাতে রীতিমতো হিমসিম খান কণিকা। মোমো বানানোর নেশা থেকেই স্বাদ নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু কণিকার। আর সেই প্রয়াস থেকেই সাফল্য ব্যবসার। বর্তমানে সেই সাফল্যই কণিকার মুকুটে মোমো আন্টির (Momo Aunty) পালক এনে দিয়েছে। তাঁর মোমোর জনপ্রিয়তা গোটা দুর্গাপুর জুড়ে ছড়িয়ে পড়েছে।
  • Link to this news (এই সময়)