• Sandeep Singh : অফিসে ডেকে মহিলা কোচের 'শ্লীলতাহানি', হরিয়ানার ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিংয়ের নামে FIR
    এই সময় | ০১ জানুয়ারি ২০২৩
  • হরিয়ানার ক্রীড়ামন্ত্রী, ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংয়ের (Haryana Sports Minister Sandeep Singh) বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুললেন এক মহিলা কোচ। মন্ত্রীর বিরুদ্ধে শ্লীলতাহানি, যৌন নিগ্রহ, ভয় দেখানো , জোর করে আটকে রাখার মতো অভিযোগে মামলা রুজু করেছে চণ্ডীগড় পুলিশ। এই ঘটনায় সন্দীপ সিংয়ের বিরুদ্ধএ পালটা সুর চড়িয়েছে বিরোধী INLD (Indian National Lok Dal) এবং কংগ্রেস। নিজের উপর ওঠা অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন প্রাক্তন এই অলিম্পিয়ান। হরিয়ানারা এক জুনিয়র অ্যাথলিট দলের কোচ সন্দীপের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলেছেন। বিরোধী দল INLD-র দফতরে বসে সাংবাদিক বৈঠক করে নিরপেক্ষ তদন্তের দাবি তোলেন তিনি। তারপরেই মন্ত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৩৫৪ A, ৩৫৪ B, 342 এবং 506 ধারায় FIR রুজু হয়েছে।

    সন্দীপ সিংয়ের বিরুদ্ধে কী অভিযোগ?

    অভিযোগকারী কোচের দাবি, নিজের বাড়ি তথা অফিসে ডেকে তাকে যৌন নিগ্রহ করেন র ক্রীড়ামন্ত্রী (Haryana Sports Minister Sandeep Singh)। বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় সন্দীপ তাঁর সঙ্গে দেখা করার জন্য জোরাজুরি করছিলেন বলে দাবি। অভিযোগকারী মহিলা জানিয়েছে জিমে মন্ত্রী সন্দীপ সিংয়ের সঙ্গে তাঁর প্রথম দেখা হয়। এরপরেই ইনস্টাগ্রামে প্রাক্তন এই হকি খেলোয়াড় তাঁর সঙ্গে যোগাযোগ করেন। অভিযোগকারী জানিয়েছেন, তাঁর ন্যাশনাল গেমসের সার্টিফিকেটটি ফেডারেশন হারিয়ে ফেলে। সার্টিফিকেট নিয়েই তাঁর সঙ্গে কথা বলতে চেয়ে সন্দীপ সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ করেন বলে অভিযোগ তুলেছেন ওই অ্যাথলেটিক্স কোচ।

    অফিসে ডেকে নিগ্রহের অভিযোগ

    অভিযোগকারীর দাবি, বহুবার বলার পর শেষ পর্যন্ত সন্দীপ সিংয়ের বাড়ি কাম অফিসে যেতে রাজি হন তিনি। নির্দিষ্ট দিনে নথিপত্র নিয়ে মন্ত্রীর অফিসে হাজির হন। অভিযোগ এরপেই তাঁর উপরে চড়াও হন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী। হরিয়ানার মুখ্যমন্ত্রী ম (Haryana Chief Minister Manohar Lal Khattar) সন্দীপ সিংকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার দাবি তুলেছেন অভিযোগকারী। নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন সন্দীপ সিং।

    কুরুক্ষেত্রের পেহোয়া থেকে -র টিকিটে ভোটে জেতেন প্রাক্তন অলিম্পিয়ান সন্দীপ সিং (Minister Sandeep Singh)। ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ককে মনোহর লাল খট্টর মন্ত্রিসভায় ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পান। ২০১৮ সালে হকি খেলোয়াড় সন্দীপ সিংয়ের (Sandeep Singh) জীবনের উপর ভিত্তি করে তৈরি হয় সিনেমাও।
  • Link to this news (এই সময়)