• TMC New Campaign: পঞ্চায়েত ভোটের আগে নতুন কর্মসূচি তৃণমূলের, ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে মাঠে নামছে দলের কর্মীরা
    ২৪ ঘন্টা | ০৩ জানুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সামনেই পঞ্চায়েত ভোট। তাই আগে থেকেই কোমর বেঁধে ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস। নির্দিষ্ট প্রকল্প এনে রাজ্যের প্রতিটি পরিবারে পৌঁছনোর চেষ্টা করবে ঘাসফুল শিবির। সোমবার নজরুল মঞ্চে চলেছে তৃণমূলের মেগা কর্মীসভা। সেই সভাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে শুরু হল তৃণণূলের নতুন প্রকল্প ‘দিদির সুরক্ষা কবচ’। পাশাপাশি সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে যেতে একটি অ্যাপের কথাও ঘোষণা করা হল। সেটির নাম 'দিদির দূত'।

    আরও পড়ুন- 

    নজরুল মঞ্চে এদিনের অনুষ্ঠানে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী নির্বাচনগুলিকে মাথায় রেখে দলের সভানেত্রী আমাদের দিক নির্দেশিকা দেবেন। এর পাশাপাশি আগামী ৬০ দিন রাজ্যের বুথ স্তরে তৃণমূল কংগ্রেস একটি নতুন কর্মসূচি গ্রহণ করছে। এটি কর্মসূচির নাম 'দিদির সুরক্ষা কবচ'। আগামী ১১ জানুয়ারি থেকে তৃণমূল পর্যায়ে এটির বাস্তবায়ন শুরু হবে। তৃণমূল কংগ্রেসের সাড়ে তিন লাখ কর্মীকে একজোট করে এই কর্মীসূচিকে বাস্তবায়ন করা হবে। দিদির দূত হিসেবে সাড়ে তিন লাখ তৃণমূল কর্মী ২ কোটি মানুষের বাড়িতে পৌঁছবে।

    কেন এমন প্রচেষ্টা? অভিষেক বলেন, সরকারের যে ১৫টি ফ্ল্য়াগশিপ প্রকল্প রয়েছে সেইসব প্রকল্পের সুযোগ সুবিধে যাতে সবার কাছে পৌঁছতে পারে তার চেষ্টা করা হবে। একটি অ্য়াপ আমরা তৈরি করেছি। সেটি প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। এই অ্য়াপটির নাম 'দিদির দূত'। ওই অ্য়াপে বিভিন্ন দিক রয়েছে। সেগুলি হল শিক্ষা, সামাজিক সুরক্ষা, উপার্জন, খাদ্য, আবাস। এইসব আলাদা প্যারামিটারে প্রায় ১৫টি প্রকল্প রয়েছে। এদের মধ্য়ে শিক্ষাশ্রী, কন্যাশ্রী রয়েছে। ওইসব স্কিমকে মানুষের বাড়িতে পৌঁছে দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। এছাড়াও তৃণমূল কংগ্রেসের সাড়ে তিনশো নেতা আগামী ২ মাস ধরে প্রতিটি অঞ্চলে রাত্রি কাটাবেন। তাঁরা মানুষের সঙ্গে কথা বলবেন। তাদের অভাব অভিযোগের কথা শুনবেন। তিনি চলে যাওয়ার পরের দিন থেকে তৃণমূলের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে সরকারি প্রকল্পের সাহায্য পাচ্ছে কিনা তা দেখবে।     
  • Link to this news (২৪ ঘন্টা)