• বছরের পর বছর সরকারি হাসপাতালে গরহাজির ২৫২ ডাক্তার, কড়া পদক্ষেপ স্বাস্থ্যদপ্তরের
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • ক্ষীরোদ ভট্টাচার্য: সরকারি কর্মীদের একাংশের অফিসে গরহাজিরা নিয়ে নানাবিধ চমকপ্রদ গল্প সুবিদিত। কিন্তু সেইসব ঘটনা ছাপিয়ে গিয়েছে বিভিন্ন হাসপাতালের ২৫২ জন চিকিৎসকের অবস্থানকে ঘিরে। কোনওরকম কারণ না দেখিয়ে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে এই চিকিৎসকরা বছরের পর বছর হাসপাতালে অনুপস্থিত।

    স্বাস্থ‌্যদপ্তর রীতিমতো বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এই চিকিৎসকদের নিয়ে। এমনকী, অর্থ দপ্তরের হিউম‌্যান রিসোর্স ম‌্যানেজমেন্ট পোর্টালেও তাঁদের নাম রয়েছে। কিন্তু বাস্তবে তাঁদের হাসপাতালে কোনও উপস্থিতি নেই।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ ফেব্রুয়ারি স্বাস্থ‌্যভবনে তাঁদের হিয়ারিং হবে। শুধু তাই নয়, বিজ্ঞপ্তির বাইরেও থাকা এমন কোনও চিকিৎসক থাকলে তাঁদেরও ওইদিন হিয়ারিংয়ে উপস্থিত হতে হবে। অন‌্যথায় তাঁদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নেওয়া হবে। তালিকায় দেখা গিয়েছে মুর্শিদাবাদের জঙ্গিপুর সাবডিভিশন হাসপাতালের এক চিকিৎসক ১ আগস্ট থেকে হাসপাতালে অনুপস্থিত কোনও কারন না দেখিয়ে।

    এমনকী, তাঁর আইডি নম্বরও খুঁজে পায়নি স্বাস্থ‌্যদপ্তর। যদিও এইসব চিকিৎসকের অ‌্যাকাউন্টে অর্থ দফতর থেকে মাইনে বন্ধ করা হয়েছে। স্বাস্থ‌্য দফতরের এক কর্তার কথায়, হাসপাতালে চিকিৎসক নেই। কিন্তু পোর্টালে নাম রয়েছে। তাই আরেকবার সুযোগ দেওয়া হতে পারে। তাঁরা যদি কাজ করতে রাজি থাকেন তবে সরকারি নিয়ম মেনে কাজ করতে হবে, অন‌্যথায় অব‌্যহতি দেওয়া হবে। এবং শূন্যপদে নতুন চিকিৎসক নিয়োগ করা হবে।
  • Link to this news (প্রতিদিন)