• Rahul Gandhi : 'বিজয়ী ভব!' রাহুল গান্ধীকে আশীর্বাদ রাম মন্দিরে প্রধান পুরোহিতের
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • অযোধ্যার রাম জন্মভূমি মন্দির থেকে এবার মিলল আশীর্বাদ। উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রা কর্মসূচি শুরু আগেই জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাসের (Acharya Satyendra Das) চিঠি পেলেন কংগ্রেস নেতা। মঙ্গলবার থেকে শুরু হয়েছে রাহুল গান্ধীর কর্মসূচির দ্বিতীয় পর্ব। উত্তরপ্রদেশ, পঞ্জাব হয়ে জম্মু-কাশ্মীরে যাবেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তার আগেই সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে আচার্য সত্যেন্দ্র দাসের চিঠি। চিঠিতে রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত লিখেছেন, "আশা করি রামলালার আশীর্বাদ সব সময় আপনার সঙ্গে থাকবে।" গেরুয়া শিবিরের নেতাদের অযোধ্যায় ছুটে যেতে দেখা গেলেও হাত শিবিরের ক্ষেত্রে তেমন উদ্যোগ সম্প্রতীক অতীতে নজরে আসেনি। আচার্য সত্যেন্দ্র দাসের এই চিঠি তাই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

    রাহুলের সমর্থনে অযোধ্যার প্রধান পূজারী

    ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) কর্মসূচির সাফল্য কামনা করে ছোট্ট কয়েক লাইনের চিঠি দিয়েছেন জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস (Acharya Satyendra Das)। ৩১ ডিসেম্বর তারিখে লেখা ওই চিঠিতে (Bharat Jodo Yatra)-র পাশাপাশি রও সাফল্য কামনা করেছেন তিনি। অযোধ্যার জেলা মুখপাত্র সুনীল কৃষ্ণ গৌতমের (Sunil Krishna Gautam) জানিয়েছেন রাহুল গান্ধীর দেশব্যাপী কর্মসূচিকে সমর্থন জানাতেই এই চিঠি দিয়েছেন আচার্য সত্যেন্দ্র দাসের (Acharya Satyendra Das)। কংগ্রেস নেতার দাবি,"প্রবীণ এই আচার্যের ইচ্ছা ছিল ভারত জোড়ো যাত্রায় অংশ নেওয়ার তবে বয়সের কারণে তা হয়ে উঠবে না। তবে নিজের নৈতিক সমর্থন জানাতেই রাহুল গান্ধীকে চিঠি দিয়েছেন তিনি।"

    কংগ্রেসের এই নেতার দাবি, আচার্য সত্যেন্দ্র দাসের মতে সঠিক সময়ে এই কর্মসূচি নিয়েছেন । ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)-র সঙ্গে মহাত্মার ডান্ডি অভিযানেরও তুলনা করেছেন তিনি। মঙ্গলবার দিল্লির হনুমান মন্দিরে পুজো দিয়ে ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) কর্মসূচি ফের শুরু করেছেন রাহুল।

    সেপ্টেম্বরে কন্য়াকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) কর্মসূচি শুরু করেন রাহুল গান্ধী। ২৪ ডিসেম্বর দিল্লিতে এসে শেষ হয় কর্মসূচির প্রথম পর্ব। রহুলের তোপ "হিন্দু এবং মুসলমানদের মধ্যে ২৪ ঘন্টা ঘৃণা ছড়ানো হচ্ছে। অথচ দেশের বাস্তবতা এর থেকে সম্পূর্ণ ভিন্ন। তা থেকে নজর ঘোরাতে এই বিভাজন করা হচ্ছে।" RSS--র ঘৃণার বাজারে তিনি ভালোবাসার দোকান খুলতে এসেছেন বলেও দাবি করেছেন রাহুল।
  • Link to this news (এই সময়)