• রাস্তায় গর্ত ছিল না, পন্থের দুর্ঘটনায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর দাবির পালটা হাইওয়ে অথরিটির
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাড়ির অতিরিক্ত গতি অথবা ঝিমুনি নয়। মদ্যপ অবস্থাতেও ছিলেন না ঋষভ পন্থ। আসলে রাস্তায় গর্ত, খানা-খন্দ থাকাতেই দুর্ঘটনার কবলে পড়েছিলেন ভারতীয় উইকেটকিপার। গত রবিবার এমনটাই দাবি করেছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। কিন্তু এবার সে অভিযোগ নস্যাৎ করে দিল জাতীয় সড়ক অথরিটি।

    বছরের প্রথম দিন, অর্থাৎ গত রবিবার পন্থকে দেখতে দেরাদুনের হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন পুষ্কর সিং ধামী। কথা বলেন তাঁর মায়ের সঙ্গেও। এরপর বেরিয়ে এসে জানান, ঠিক কী কারণে গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। ধামী বলেন, যে রাস্তা দিয়ে পন্থ যাচ্ছিলেন, তাতে খানা-খন্দ, গর্ত ছিল। তা থেকে গাড়িটিকে বাঁচাতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মারেন পন্থ। আর তারপরই দাউদাউ করে জ্বলতে শুরু করে গাড়িটি। কোনওক্রমে গাড়ির উইন্ডশিল্ড ভেঙে বেরিয়ে এসে প্রাণে বাঁচেন তিনি। এমনকী দিল্লি ও জেলা ক্রিকেট সংস্থার ডিরেক্টর শ্যাম শর্মার গলাতেও শোনা গিয়েছিল ধামীর সুর। কিন্তু সোমবার হাইওয়ে অথরিটি (NHAI) দাবি করে, দুর্ঘটনাস্থলে কোনও গর্ত ছিল না।

    জাতীয় হাইওয়ে অথরিটির রুরকি ডিভিশন প্রজেক্টের ডিরেক্টর প্রদীপ সিং গুসেইন জানান, ?যেখানে দুর্ঘটনা ঘটে, সেখানে কোনও গর্ত ছিল না। যে রাস্তায় গাড়িটি দুমড়ে-মুছড়ে যায়, সেই জায়গাটা খানিকটা সংকীর্ণ। কারণ ওই রাস্তার কাছাকাছি জল নিকাশের জন্য একটি খাল রয়েছে।? শুধু তাই নয়, দুর্ঘটনার পর যে ওই রাস্তা সারাই করা হয়েছে, সে খবরও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি। ফলে ঋষভের দুর্ঘটনার কারণ নিয়ে নতুন করে শুরু হল তরজা।

    ইতিমধ্যেই ঋষভ পন্থকে (Rishabh Pant) আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তরিত করা হয়েছে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন ২৫ বছরের ভারতীয় তারকা। তবে শরীরের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা রয়েছে তাঁর। এখনও বেড রেস্টেই থাকতে হবে তাঁকে। হাঁটার অনুমতি পাননি। এমন অবস্থায় তাঁর গোড়ালি ও হাঁটুর MRI করাও সম্ভব হচ্ছে না। তাই এই দুই স্থানে অস্ত্রোপচার নিয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া যায়নি। হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে এ নিয়ে লাগাতার আলোচনা চালাচ্ছেন বিসিসিআইয়ের মেডিক্যাল টিম। ঋষভের দ্রুত আরোগ্য কামনা করে একটি ভিডিও পোস্ট করেছে বিসিসিআই। যেখানে দ্রাবিড় থেকে হার্দিক, প্রত্যেকে পন্থের জন্য প্রার্থনা করেছেন।
  • Link to this news (প্রতিদিন)