• আজ ভারত-শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি, বিশ্বকাপ ভাবনা শুরু অধিনায়ক হার্দিকের
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ব্যর্থতা ভুলে আরেক টি-টোয়ন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনা শুরুর বার্তা দিলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)।

    রোহিত শর্মা (Rohit Sharma)পরবর্তী যুগে সাদা বলের ক্রিকেটে হার্দিকের ভারত অধিনায়ক হওয়ার বিষয়টি একপ্রকার পরিষ্কার হয়ে গিয়েছে। ফলে খুব একটা অঘটন না হলে, সামনের বছর কুড়ি-বিশের বিশ্বকাপে টস করতে নামবেন বরোদার অলরাউন্ডারই। মঙ্গলবার মুম্বইয়ে শ্রীলঙ্কা সিরিজের মাধ্যমে যেন সেই যাত্রাই শুরু করবেন হার্দিক। তার আগে তাঁর মুখেও শোনা গেল ভবিষ্যতের বার্তা, “বিশ্বকাপের থেকে কিছুই বড় না। কিছু হতে পারেও না। আমি বিশ্বকাপ জিততে চাই। সেজন্য সাধ্যের মধ্যে সবকিছুই করব। আমি বলব, আমাদের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা আছে। বাকিটা ভবিষ্যতে দেখা যাবে।”  

    শ্রীলঙ্কার বিরুদ্ধে যে স্কোয়াড বেছে নেওয়া হয়েছে, তারমধ্যেও ভবিষ্যতের ভাবনা স্পষ্ট। হার্দিক অধিনায়ক, সূর্যকুমার যাদব তাঁর ডেপুটি। দলে নেই রোহিত, বিরাট কোহলি, কেএল রাহুল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ সামিরা। এরমধ্যে রোহিত চোট পেয়েছিলেন বাংলাদেশ সফরে, বিরাটকে বিশ্রাম দেওয়ার কথা বলা হয়েছে। যদিও সেই বিশ্রাম বিরাট চেয়েছেন কি না স্পষ্ট নয়। যেমন স্পষ্ট নয় বাকি চারজনকে পরবর্তীতে টি-টোয়েন্টি ক্রিকেটে দেখা যাবে কি না।

    অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয়ের জন্য ঘুরিয়ে রোহিত-রাহুলকে কাঠগড়ায় তুলেছেন হার্দিক। তাঁর বক্তব্য, “বিশ্বকাপের আগে সব ঠিক ছিল। আমাদের পরিকল্পনা, অ্যাপ্রোচ- সব একই ছিল। তবে বিশ্বকাপের সময় আমাদের পরিকল্পনা কাজে লাগেনি। বিশেষত আমাদের অ্যাপ্রোচ বিশ্বকাপের আগের মতো ছিল না।” তবে ওয়ান ডে বিশ্বকাপের বছরে টি-টোয়েন্টির জন্য বেশি সময় পাওয়া যাবে না, জানেন হার্দিক। তাই সুযোগ পুরোপুরি কাজে লাগানোর উপর জোর দিচ্ছেন শেষবারের আইপিএল জয়ী অধিনায়ক, “আমরা একটা নির্দিষ্ট ধারায় পারফর্ম করতে চাই। আইপিএলের আগে মাত্র ৬টা ম্যাচ আছে। ফলে খুব বেশি কাজ করার মতো সময় নেই। তবে দীর্ঘমেয়াদী ভিত্তিতে কিছু কাজ শুরু করে দিতে হবে।’’

    আজ টিভিতে: ভারত বনাম শ্রীলঙ্কা(প্রথম টি-টোয়েন্টি, মুম্বই, সন্ধ্যা ৭.০০, স্টার স্পোর্টস) 
  • Link to this news (প্রতিদিন)