• সীমান্তে অনুপ্রবেশের ছক বানচাল, পাঞ্জাবে BSF-এর গুলিতে খতম পাক অনুপ্রবেশকারী
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিএসএফের গুলিতে নিকেশ হল এক পাক অনুপ্রবেশকারী। মঙ্গলবার সকালে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল এক ব্যক্তি। পাঞ্জাব সীমান্তে তাকে দেখামাত্র আটকাতে চেষ্টা করেন বিএসএফ জওয়ানরা। কিন্তু ভারতে ঢুকতে মরিয়া হয়ে ওঠা জঙ্গিকে নিকেশ করতে বাধ্য হয় বিএসএফ। সেনার তরফে বিবৃতি দিয়ে এই বিষয়টি জানানো হয়েছে। তবে নিহত অনুপ্রবেশকারীর পরিচয় জানা যায়নি।

    বিএসএফের বিবৃতিতে বলা হয়েছে, ?মঙ্গলবার সকাল সাড়ে আটটা নাগাদ সীমান্তে এক ব্যক্তিকে দেখা যায়। পাকিস্তানের দিক থেকে ভারতের গুরুদাসপুর সেক্টরে ঢোকার চেষ্টা করছিল ওই অনুপ্রবেশকারী। সঙ্গে সঙ্গে সেনাকে সতর্ক করা হয়। অনুপ্রবেশ আটকাতে গুলি চালাতে শুরু করে বিএসএফ। তা সত্বেও ভারতের দিকে এগিয়ে আসতে থাকে ওই ব্যক্তি। বাধ্য হয়েই আক্রমণের তীব্রতা বাড়ায় বিএসএফ। গুলির লড়াইতে মৃত্যু হয় পাক অনুপ্রবেশকারীর।?

    জানা গিয়েছে, ওই অনুপ্রবেশকারীর থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়েছে। আরও কোনও ব্যক্তি লুকিয়ে রয়েছে কিনা, তা খতিয়ে দেখতে চিরুনি তল্লাশি চালাচ্ছে বিএসএফ। প্রসঙ্গত, গতকালই গুরুদাসপুর সেক্টর থেকে মাদক বোঝাই ড্রোন উদ্ধার করেছিল বিএসএফ। সীমান্তের কাছে ওই ড্রোনটি উদ্ধার করা হয়। প্রায় ১ কেজি হেরোইন উদ্ধার করা হয় ওই ড্রোন থেকে। সাম্প্রতিককালে বেশ কয়েকবার সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে এসেছে পাক ড্রোন।

    সীমান্তে অনুপ্রবেশ আটকাতে নজরদারি ব্যবস্থা আরও আঁটসাট করে তুলতে চাইছে কেন্দ্র। সীমান্ত এলাকায় স্থায়ীভাবে বাঙ্কার তৈরি করতে চলেছে ভারত। দেশের ইতিহাসে প্রথমবার এই পদক্ষেপ নিতে চলেছে সরকার। সূত্র মারফত জানা গিয়েছে, গুজরাটে (Gujarat) স্যর ক্রিক ও ‘হারামি নাল্লা’ জলাভূমি সংলগ্ন এলাকায় বাঙ্কার তৈরি হবে। ভারত-পাকিস্তান সীমান্ত (India-Pak Border) এলাকায় আটতলা সমান উচতার বাঙ্কার তৈরি হবে বলে জানা গিয়েছে।
  • Link to this news (প্রতিদিন)