• Sagardighi: নির্বাচনী কর্মীসভার মাধ্যমে সাগরদিঘিতে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু তৃণমূল কংগ্রেসের
    আজকাল | ২৬ জানুয়ারি ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক : বামফ্রন্ট, বিজেপি এবং কংগ্রেস এখনও সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনের জন্য তাদের দলের প্রার্থীর নাম ঘোষণা করেনি।

    তবে উপনির্বাচনের জন্য সবার আগে প্রার্থীর নাম ঘোষণা করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস চমক দিয়েছে। নির্বাচনের আগে  দলীয় কর্মীদের সংঘবদ্ধ করার বার্তা দিয়ে বুধবার সাগরদিঘিতে অনুষ্ঠিত হল দলের প্রথম নির্বাচনী কর্মী সম্মেলন। এই সম্মেলন থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরুর বার্তা দেওয়া হয়।  

    আজ সাগরদিঘি বিধানসভা এলাকার ১১ টি গ্রাম পঞ্চায়েতের সমস্ত পদাধিকারী এবং পঞ্চায়েত সমিতির ৩৩ জন সদস্য সহ যুব এবং অন্যান্য শাখা সংগঠনগুলোর সদস্যদেরকে নিয়ে একটি বিশেষ কর্মী বৈঠক হয় সাগরদিঘির একটি বেসরকারি লজে। এদিনের কর্মী বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমান, চেয়ারম্যান কানাই চন্দ্র মন্ডল সহ সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাশীষ ব্যানার্জি। 

    প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসের ২৯ তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের তিনবারের বিধায়ক তথা রাজ্যের উদ্যানপালন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহা। আগামী ২৭  ফেব্রুয়ারি সাগরদিঘি বিধানসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে এবং২ মার্চ হবে ভোট গণনা। 

    সাগরদিঘি আসনটি নিজেদের দখলে রাখতে মরিয়া তৃণমূল কংগ্রেস উপনির্বাচনের প্রার্থী ঘোষণা হওয়ার পরেই একদিকে যেমন দেওয়াল লিখনের কাজ শুরু করে দিয়েছে অন্যদিকে কর্মী বৈঠকের মাধ্যমে দ্রুত তৃণমূল স্তরের মানুষের কাছে তাদের বার্তা পৌঁছে দিতে চাইছে। 

    তৃণমূল সূত্রে জানা গেছে, আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সাগরদিঘিতে এই মুহূর্তে পূর্ণাঙ্গ ব্লক কমিটি না থাকায়, উপনির্বাচনের কাজ পরিচালনার জন্য আগামীকাল একটি 'নির্বাচনী কমিটি' ঘোষণা করা হবে। আপাতত ঠিক হয়েছে ওই কমিটির সদস্যরা প্রচারের কাজগুলো দেখবেন। এর পাশাপাশি ৪ ফেব্রুয়ারির মধ্যে সাগরদিঘি ব্লকের সব জায়গাতে তৃণমূল প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন সম্পন্ন করার নির্দেশও আজ দেওয়া হয়েছে। নির্বাচনী প্রচার কাজের পর্যালোচনা করার জন্য আগামী ৪ ফেব্রুয়ারী সাগরদিঘি ময়দানে আবার একটি কর্মীসভার আহ্বান করা হয়েছে। 

    এদিনের কর্মীসভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান বলেন, ' আমাদের একটাই লক্ষ্য, তা হল উন্নয়ন। মমতা ব্যানার্জির উন্নয়নের স্বপ্ন পূরণ করার জন্য আমাদের সকলকে তৃণমূল কংগ্রেস প্রার্থীকে সাগরদিঘি বিধানসভা আসন থেকে জেতানোর জন্য ঝাঁপাতে হবে।' 

    দলে গোষ্ঠীকোন্দলের কোনও জায়গা নেই  বলে আজ পরিষ্কার জানিয়ে দেন খলিলুর রহমান। তিনি বলেন, 'যদি কারও মধ্যে মতের অমিল থেকে থাকে তা সরিয়ে রেখে আমাদের সকলকে একত্রিত হয়ে মমতা ব্যানার্জি ঠিক করে দেওয়া প্রার্থীর হয়েই প্রচার করতে হবে।'
  • Link to this news (আজকাল)