• Basanti Blast: বাসন্তীতে ঘরের ভেতরেই চলছিল বোমা বাঁধার কাজ, আচমকা বিস্ফোরণে উড়ল চাল, গুরুতর আহত ৪
    ২৪ ঘন্টা | ০৪ ফেব্রুয়ারি ২০২৩
  • প্রসেনজিত্ সরদার ও বিক্রম দাস: বোমা বাঁধতে গিয়ে বিপত্তি। বাড়ির ভিতরেই চলছিল বোমা বাঁধার কাজ। আচমকাই ফেটে গেল সেই বোমা। তাতেই উড়ল বাড়ির চাল। দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী মোড়ের ৮ নম্বর তিতকামার এলাকার ওই ঘটনায় এক জন গুরুতর আহত। অন্য ৩ জনের আঘাতও গুরুতর। পুলিস আসার আগেই আহতদের ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলে স্থানীয় মানুষজন। এলাকার বিধায়ক শ্য়ামল মণ্ডল জানান এটি কোনও রাজনৈতিক ঘটনা নয়। দুষ্কৃতীরাই বোমা বাঁধছিল।

    আরও পড়ুন-

    ভারতী মোড়ের কাছে যার বাড়িতে ওই বিস্ফোরণ হয়েছে তার নাম মনিরুল খান। এলাকায় তার প্রভাব রয়েছে। স্থানীয়দের দাবি, যে সময় বোমা বাঁধা হচ্ছিল সেইসময় ঘরে অন্তত ৪-৬ জন উপস্থিত ছিল। পুলিস সূত্রে খবর, আজ দুপুরে কয়েকজন মনিরুলের বাড়িতে বোম বাঁধছিল। সেই সময় বোমা ফেটে যায়। বোমার দাপটে বাড়ির চাল উড়ে যায়। আসপাশের গাছপাল পুড়ে যায়। ঘটনাস্থলে পড়ে রয়েছে বোমা তৈরির সুতলি ও অন্যান্য সরঞ্জাম। চারদিকে ছড়িয়ে পড়ে রয়েছে ভাঙা চেয়ার ও অন্য়ান্য সরঞ্জাম। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দেশি বোমা বাঁধার কাজ চলছিল ওই ঘরে। পঞ্চায়েত ভোটের আগে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

    ঘটনাস্থলে পুলিস এসে ওই ঘর সহ বেশখানিকটা জায়গা ঘিরে দেয়। খবর দেওয়া হয়েছে বিডিডিএস টিমকে। কী ধরনের বিস্ফোরক ওই জায়গায় হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। 

    ওই বিস্ফোরণ নিয়ে মেয়র ফিরহাদ হাকিম বলেন, এ রাজ্যকে অশান্ত করার জন্য বিজেপি বিভিন্ন জায়গা থেকে দুষ্কৃতীদের এনে অশান্তি করছে। বীরভূমে এটা দেখা গিয়েছে। বিজেপি বাংলায় বোম-বারুদ এলাকায় ঢোকাচ্ছে। এরাজ্য বোমা-বারুদের জায়গা নয়। তৃণমূল হিংসায় বিশ্বাস করে না। যেখানে দুই সম্প্রদায় রয়েছে সেথানে ডিভাইড অ্য়ান্ড রুল নীতি চালাচ্ছে। 

    অন্যদিকে, এনিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, সুজনদার কথা শুনছিলাম। উনি যেন দক্ষিণ ২৪ পরগনায় বোম বিস্ফোরণ, পার্টি অফিস দখল, খুনের কথা যেন শোনেননি। 

    পুলিসের তরফ থেকে বলা হয়েছে, যেখানে বিস্ফোরণ হয়েছে সেটি মনিরুল খানের বাড়ি। তার বাড়িতে কে বা কারা এসেছিল। কে তাদের ওখানে এনেছিল তা তদন্তের পরই বলা যাবে। কোনও রাজনৈতিক দলের সঙ্গে মনিরুল জড়িত কিনা তা এখনও স্পষ্ট নয়। আহত যারা হাসপাতালে ভর্তি রয়েছে তারা ছাড়া পেলে তাদের জেরা করে অনেককিছু জানা যাবে। মোট ৪ জন আহত। এদের মধ্যে ৩ জনকে কলকাতায় পাঠানো হয়েছে। একজন স্তানীয় হাসপাতালে ভর্তি রয়েছে।  কী ধরনের মশলা মজুত করা হয়েছিল। সেই মশলা থেকে কী ধরনের বোমা তৈরি করা হচ্ছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।
  • Link to this news (২৪ ঘন্টা)