• Train Cancel: রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত হাওড়া-বর্ধমান শাখায় বাতিল বহু ট্রেন, দেখে নিন তালিকা
    ২৪ ঘন্টা | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • অরূপ লাহা ও অয়ন ঘোষাল: ভেঙে ফেলা হচ্ছে বর্ধমান স্টেশনের পাশের পুরনো রেল ওভারব্রিজ।  এর ফলে আগামী কাল থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বর্ধমান থেকে একাধিক শাখায় বন্ধ থাকবে লোকাল ট্রেন। পাশাপাশি একগুচ্ছ দূরপাল্লার ট্রেন হয় বাতিল নয়তো অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। বর্ধমান স্টেশনের ম্যানেজার স্বপন ভট্টাচার্য বলেন, আগামী ৫ ফেব্রুয়ারি বর্ধমান-হাওড়া, বর্ধমান-ব্যাণ্ডেল, বর্ধমান-আসানসোল ও বর্ধমান-রামপুরহাট শাখায় সব লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি কিছু মেল ও এক্সপ্রেস ট্রেন বন্ধ করার পাশাপাশি কয়েকটি ট্রেনকে ঘুরিয়ে দেওয়া হবে।

    আরও পড়ুন-

    ব্রিজ ভাঙার কাজ চলায় এমনিতেই প্রতিদিন বর্ধমান থেকে রেল চলাচলের কাজে বিরাট ব্যাঘাত ঘটছে। এই ব্রিজের পাশেই একটি আধুনিক ফ্লাইওভার তৈরি হওয়ায় পুরনো ব্রিজটি ভেঙে ফেলা হচ্ছে। ওভারব্রিজটি প্রায় একশো বছরের বেশি পুরনো। অনেক আগেই এটিকে ভারি যান চলাচলের অনুপযুক্ত ঘোষণা করা হয়েছিল। বিকল্প ব্রিজ নিয়ে অনেক টানাপোড়েন চলতে থাকে। অবশেষে ৩ বছরের কিছু বেশি আগে একটি সুদৃশ্য ফ্লাইওভার তৈরি হয় রেল ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে। এই ব্রিজটি কালনা, কাটোয়া, কলকাতা, দুর্গাপুর এবং আসানসোল যাবার রাস্তাগুলিকে যুক্ত করেছে।  

    রেল সূত্রে খবর রবিবার থেকে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বর্ধমান হাওড়া মেইন লাইন ; কর্ড লাইন এবং কাটোয়া লাইনের লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কয়েকটি ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে। এর ফলে যাত্রীদের বিরাট অসুবিধার মধ্যে পড়তে হবে। নিত্যযাত্রীরা জানান; লকডাউন জন্য দু'বছর ট্রেন চলাচল প্রায় বন্ধ ছিল। অন্যদিকে ট্রেন চলাচল চালু হওয়ার প্রায় একবছর ধরে থার্ড লাইন ও ইন্টারলকিংয়ের কাজ চলায় দফায় দফায় ব্লক এবং বাতিলের ঘটনা ঘটেছে। মেইন এবং পরে কর্ড লাইনে ভোগান্তি পোয়াতে হয়েছে যাত্রীদের। নতুন এই ঘোষণার ফলে ফের ভোগান্তি বাড়বে।

    কবে কোন ট্রেন বন্ধ

    রবিবার

    হাওড়া-বর্ধমান, ব্যান্ডেল-বর্ধমান, বর্ধমান-আসানসোল, বর্ধমান-রামপুরহাট লোকাল ট্রেন বন্ধ।

    সোমবার

    হাওড়া-বর্ধমান কর্ডে ৬ জোড়া ও হাওড়া-বর্ধমান মেইন লাইনে ৫ জোড়া লোকাল বাতিল। 

    মঙ্লবার ও বুধবার

    হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ১০ জোড়া, হাওড়া-বর্ধমান মেইন লাইনে ১০ জোড়া এবং ব্যান্ডেল-বর্ধমান ১ জোড়া লোকাল বাতিল।

    বৃহস্পতিবার

    হাওড়া-বর্ধমান, ব্যান্ডেল-বর্ধমান শাখায় সব লোকাল ট্রেন বাতিল।

    রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ওই লাইনে ১০টি মেল ও এক্সপ্রেস ট্রেন বাতিল হয়েছে। ৮টি এক্সপ্রেস ট্রেনকে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

    স্পেশাল লোকাল

    রবিবার হাওড়া ও শক্তিগড়ের(ভায়া মেইন) মধ্যে চলবে ১৩ জোড়া ট্রেন। 

    মঙ্গল ও বুধবার হাওড়া ও শক্তিগড়ের মধ্যে চলবে ৫ জোড়া ট্রেন।

    বৃহস্পতিবার হাওড়া ও শক্তিগড়ের মধ্যে চলবে ১০ জোড়া ট্রেন

    হাওড়া-মশাগ্রাম

    রবিবার  ১০ জোড়া ট্রেন চলবে

    মঙ্লবার ও বুধবার চলবে ৪ জোড়া ট্রেন

    বৃহস্পতিবার চলবে ১০ জোড়া ট্রেন।

    (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
  • Link to this news (২৪ ঘন্টা)