• ভোটের আগে উত্তপ্ত বাসন্তী, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে জখম চার গ্রেপ্তার ২
    বর্তমান | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদদাতা, বারুইপুর: পঞ্চায়েত ভোটের আগে ফের উত্তপ্ত বাসন্তী। বোমা বাঁধতে গিয়ে জোরালো বিস্ফোরণ। সেখান থেকে আগুনে ভস্মীভূত হয়ে গেল খড়ের ছাউনি দেওয়া, মাটির দেওয়ালের বাড়ি। বিস্ফোরণের বিকট আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। বোমা বাঁধতে গিয়ে গুরুতর আহত হয় চারজন। 

    এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। গ্রামবাসীদের দাবি, একজনের মৃত্যু হয়েছে। যদিও পুলিস তা স্বীকার করেনি। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর ১২-৪০ মিনিটে, বাসন্তী থানার আমঝাড়া খাঁপাড়া ভারতী মোড়ের কাছে। আহতদের মধ্যে দু’জনকে কলকাতার বাঙুর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দু’জনকেও অন্যত্র পাঠানো হয়েছে বলে পুলিস জানিয়েছে। যদিও কোথায়, তা জানানো হয়নি। ঘটনার পর ক্যানিংয়ের এসডিপিও সহ বাসন্তী থানার পুলিস এলাকায় যায়। চারজন আহত এবং যে বাড়িতে বোমা বাঁধা চলছিল সেই বাড়ির মালিক মনিরুল খাঁ এবং আরও দুই অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিস। মনিরুল খাঁ এবং আব্দুল মজিদ খাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

    এই ঘটনা প্রসঙ্গে রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, বোমা-গুলি নিয়ে যারা কারবার করে, তাদের ধিক্কার জানাই। বিজেপির কিছু দুষ্কৃতী বিভিন্ন জায়গা থেকে এনে বোমা মজুত করছে। এলাকাকে অশান্ত করার জন্য ঘৃণার রাজনীতি ছড়াচ্ছে। বাংলাকে অশান্ত করার চেষ্টা করা হচ্ছে। বাসন্তীর বিধায়ক শ্যামল মণ্ডল বলেন, বাসন্তীর এই ঘটনা নিয়ে পুলিসকে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে। জানা গিয়েছে, এদিন আমঝাড়া পঞ্চায়েত এলাকার ভারতী মোড়ে মনিরুল খাঁয়ের বাড়িতে বোমা বাঁধার কাজ চলছিল। তখন বিস্ফোরণে বাড়ির চাল উড়ে যায়। স্থানীয়রা বলেন, ওই বাড়িতে খালেক মোল্লা, আকিবুল্লা মোল্লা ও ভুট্টো শেখ বোমা বাঁধছিল। বিস্ফোরণের পর পুলিস আসার আগেই দেহ সরিয়ে ফেলা হয়। পুলিস ঘটনাস্থল থেকে বারুদের ক্যাপ, বোমার সুতলি, দড়ি-জালের কাটি উদ্ধার করেছে। আহতরা শাসকদলের মাদার সংগঠনের লোক বলে এলাকার মানুষ দাবি করেছে। যদিও বিধায়ক শ্যামল মণ্ডল বলেন, এর সঙ্গে রাজনীতির যোগ নেই। কী উদ্দেশ্যে বোমা বাঁধার কাজ চলছিল, তা নিয়েই রহস্য দেখা দিয়েছে। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। 

     বিস্ফোরণে ভষ্মীভূত বাড়ি। (ইনসেটে) উদ্ধার হওয়া স্প্লিন্টার। শনিবার তোলা নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)