• বলিউডের ব্লকবাস্টার ছবি, আমিরের ‘দঙ্গল’কে টেক্কা দিল শাহরুখের ‘পাঠান’
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • ‘পাঠান’ ঝড় যেন থামতে চাইছে না! একের পর এক রেকর্ড ভেঙে এগিয়ে চলেছে শাহরুখের ‘পাঠান’। দেশব্যাপী শাহরুখের ম্যাজিক, ‘পাঠান’ অনেক মানুষের রুজি রোজগার ফিরিয়ে দিয়েছে। খুলেছে বহু সিঙ্গেল স্ক্রিন সিনেমা হল। আর এবার শাহরুখ পেছনে ফেলল আমির খানকেও।

    আমিরের ‘থাগস অফ হিন্দুস্থান’কে প্রথম দিনেই পেছনে ফেলেছিল শাহরুখের ‘পাঠান’। প্রথম দিনের কালেকশনে এই ছবিকে পেছনে ফেলেছিল পাঠান। এবার সর্বপ্রথম হিন্দি ছবি হিসেবে ‘পাঠান’ কামাল করে দিয়েছে। ‘দঙ্গলে’র ৭১৬ কোটিকে টেক্কা দিয়ে ৭২৯ কোটির ব্যবসা করে ফেলেছে এই ছবি। আমিরের ছবিকেও টেক্কা দিয়েছে এই ছবি। তবে, অন্যান্য ভাষায় ‘দঙ্গল’ চূড়ান্ত সাফল্য পেয়েছিল। সেই মাত্রাকে এখনও টেক্কা দিতে পারেনি এই ছবি। বিশেষত চিনে ভয়ঙ্কর মাত্রায় সাফল্য পেয়েছিল এই ছবি।

    যদিও, হিন্দি ছবির ক্ষেত্রে পাঠান এখনও অনেকটাই এগিয়ে। অন্যদিকে, রাজামৌলির বিগ বাজেট দুটি ছবি ১০০০ কোটির ক্লাবে জায়গা করে রেখেছে আগে থেকেই। ‘বাহুবলী’ এবং ‘RRR’ রয়েছে সেই তালিকায়। হিন্দি ভাষার ক্ষেত্রেও এই দুটি ছবি অনেকটাই এগিয়ে। দক্ষিণী ছবির সঙ্গে পাঠান পাল্লা দিতে পারে কিনা এটাই দেখার। একের পর এক হিন্দি ছবিকে টেক্কা দিলেও পাঠানকে শাহরুখ ভক্তরা দেখতে চান ১০০০ কোটির ক্লাবে।

    উল্লেখ্য, ৪ বছর পর শাহরুখ ফিরেছেন বড়পর্দায়। ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে ছোট একটি চরিত্রে শাহরুখকে দেখেই উন্মাদনা শীর্ষে ছিল তাঁর ভক্তদের। ‘জিরো’ ছবির পর একদম ফুল ফর্মে ফিরেছেন শাহরুখ। সামনে আরও বিরাট কিছু রিলিজ। এই ছবিতেই ধুয়াধার অ্যাকশন বলার করেছেন তিনি। সকলের নজর ছিল শাহরুখের দিকেই। বলিউডের হাল ফিরিয়েছেন তিনি একথা বলাই যায়।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)