• অদম্য জেদেই ‘লক্ষ্যভেদ’, তীরন্দাজ তরুণের সেরা চমক, দেখুন Video
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • হাত দিয়ে সে তীর ছোড়ে না। পায়ের পাতা থেকে পায়ের আঙুল সে ব্যবহার করে তির ছোঁড়ার সময়।  কীভাবে এই পদ্ধতিতে তীর ছুড়তে শিখল, সেটা তিনিও জানেন না। ছোটবেলা থেকেই অ্যাক্রোবেটিক্সে দারুণ প্রতিভার অধিকারী এই তরুণ। সেরা তীরন্দাজ কী তিনিই?  এ নিয়ে জল্পনা তুঙ্গে। সম্প্রতি যে তরুণের যে ভিডিও ভাইরাল হয়েছে, তা দেখে সবার তাক লেগে গিয়েছে। কীভাবে সম্ভব করল এমন এক অসম্ভব কাজ, সেটাই ভেবে পাচ্ছেন না অনেকেই।

    বিদেশী জিমন্যাস্টদের সঙ্গে পাল্লা ভারতের….! ব্যালেন্সিং স্কিলস, নমনীয়তা, অসাধারণ দক্ষতায় সকলের মন জয় করে নিলেন এক তীরন্দাজ। আমাদের দেশে, প্রচুর প্রতিভা রয়েছে, আমরা অনেক সময় তা উপেক্ষা করি। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের কারণে, এই প্রতিভাবান ব্যক্তিরা একটি প্ল্যাটফর্মও পেয়েছেন যেখান থেকে তারা তাদের অনন্য প্রতিভা প্রদর্শন করে দেশের প্রতিটি কোণে দৃষ্টান্ত তৈরি করেন। এমনই এক তরুণ তীরন্দাজের একটি ভিডিও সামনে এসেছে, যাতে তার শরীরের নমনীয়তা এবং একাগ্রতা স্পষ্টভাবে দেখে হতবাক নেটপাড়া।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে, একটি অল্প বয়স্ক ছেলে যাকে কেবল একজন ভাল জিমন্যাস্টই নয়, একই সঙ্গে ভাল তীরন্দাজও বটে। অসাধারণ দক্ষতায় নেটিজেনদের মন জয় করে নিয়েছেন। ভিডিওতে দেখা যায় ধনুক এবং তীরগুলি তার ডান পায়ের আঙ্গুলের মধ্যে রয়েছে। তার লক্ষ্যবস্তুতে সজাগ নজর। টার্গেট করার জন্য সে তার শরীরের প্রায় অর্ধেক অংশ একেবারে বেঁকিয়ে তার পা তার মাথার উপরের  দিকে নিয়ে আসে। তারপরে তিনি কয়েক ফুট দূরে বাঁধা বেলুনের দিকে লক্ষ্য রাখেন। তরুণের দক্ষতা দেখে অবাক হতে বাধ্য।

    ভিডিওতে ছেলেটির অনন্য প্রতিভা দেখে সকলেই অবাক হয়ে গেছেন। আপনি যদি প্রায়শই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন তবে আপনি অবশ্যই একজন বিদেশী মহিলার এমন একটি ভিডিও দেখেছেন যা কয়েক মাস আগে ভাইরাল হয়েছিল। সেই ভিডিওতে এই মহিলার নমনীয়তা এবং তীরন্দাজ দেখে সকলেই মেয়েটির দক্ষতার প্রশংসা করে। এই ভিডিওটি দেখে সকলেই মনে করছেন যে আমাদের দেশেও প্রতিভার অভাব নেই।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)