• ভাঙড় কাণ্ডে জারি ধরপাকড়, নওশাদের উপর ?হামলা?য় এবার গ্রেপ্তার ৫ তৃণমূল কর্মী
    প্রতিদিন | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: ভাঙড় কাণ্ডে এখনও জারি ধরপাকড়। নওশাদ সিদ্দিকি-সহ আইএসএফ কর্মীদের উপর হামলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করল লেদার কমপ্লেক্স থানার পুলিশ। ধৃতদের মধ্যে একজন তৃণমূল বুথ সভাপতি এবং বাকিরা তৃণমূল কর্মী বলেই খবর। সিসিটিভি ফুটেজ দেখে চিহ্নিত করার পর তাদের গ্রেপ্তার করা হয়। ধৃতদের রবিবার বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।

    গত ২০ জানুয়ারি ভাঙড়ে গুলি চলাকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত। তার পরদিন ২১ জানুয়ারি ধর্মতলায় দলীয় কর্মসূচি ছিল আইএসএফের। অভিযোগ, সেই সময় কর্মী-সমর্থকদের উপর হামলা চালায় তৃণমূল। তার প্রতিবাদে ধর্মতলায় অবরোধ শুরু করে আইএসএফ। ব্যস্ততম রাস্তায় অবরোধ হঠাতে এগিয়ে আসে পুলিশ। তারপর আইএসএফ কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশ কার্যত খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে। পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্ট-সহ একাধিক অভিযোগ ওঠে আইএসএফের বিরুদ্ধে। সেই অভিযোগে পুলিশ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ মোট ৪৩ জনকে গ্রেপ্তার করে। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়।

    পুলিশ হেফাজত শেষে গত বুধবার আদালতে তোলা হয় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। যদিও তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার আরজি জানায় পুলিশ। সেই অনুযায়ী আবারও গত শুক্রবার আদালতে পেশ করা হয় আইএসএফ বিধায়ককে। তাকে পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। গ্রেপ্তারির নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে তৃণমূলের বিরুদ্ধে আঙুল তুলেছেন আইএসএফ বিধায়ক। তার পালটা জবাবও দিয়েছে রাজ্যের শাসকদল। আইএসএফ বিধায়কের অ্যাকাউন্টে কোটি কোটি টাকার উৎস এবং বিধায়কের হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ্যে আনার দাবিও জানান ফিরহাদ হাকিম এবং কুণাল ঘোষ।

    পুলিশ সূত্রে খবর, নিজেদের হেফাজতে নিয়ে নওশাদকে জেরা করে সামনে আসছে নানা তথ্য। সেই তথ্যের ভিত্তিতে এবার আইএসএফ বিধায়কের উপর হামলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের মধ্যে চারজন তৃণমূল কর্মী। অপর অভিযুক্ত তৃণমূল বুথ সভাপতি। তাদের বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।
  • Link to this news (প্রতিদিন)