• মাড়গ্রাম বিস্ফোরণে SSKM-এ মৃত্যু হল পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখের
    হিন্দুস্তান টাইমস | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • বীরভূমের মাড়গ্রামে মোটরসাইকেলে বোমা বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হল স্থানীয় পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখেরও। রবিবার দুপুরে কলকাতার SSKM হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এদিন লাল্টুকে দেখতে হাসপাতালে যান মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বেরিয়ে যাওয়ার পরই পরিবারকে লাল্টুর মৃত্যু সংবাদ জানান চিকিৎসকরা।

    শনিবার রাতে বীরভূমের মাড়গ্রামে তৃণমূলের পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখ ও তাঁর সঙ্গী নিউটন শেখ মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। অভিযোগ, রাতের অন্ধকারে বোমা পাচার করছিলেন তাঁরা। মাড়গ্রামের হাসপাতালে মোড়ের কাছে বোমায় প্রবল বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় নিউটন শেখের। গুরুতর আহত লাল্টুকে গভীর রাতে কলকাতার অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসেন আত্মীয়রা। কিন্তু সেখানে বার্ন ওয়ার্ড না থাকায় তাঁকে SSKM হাসপাতালে পাঠানো হয়। সেখানে লাল্টুর জন্য তৈরি হয় মেডিক্যাল বোর্ড। রাখা হয় ভেন্টিলেশনে। চিকিৎসকরা জানান লাল্টুর অবস্থা অত্যন্ত সংকটজনক।

    রবিবার দুপুরে লাল্টুকে দেখতে হাসপাতালে যান মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বেরিয়ে যেতেই দুপুর ১.৩০ মিনিট নাগাদ পরিবারকে তাঁর মৃত্যু সংবাদ জানান চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে খবর, মাথায়, বুকে, পিঠে ও নিতম্ভে গুরুতর আঘাত ছিল লাল্টুর। অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছিল। শনিবার রাতে হাসপাতালে ভর্তির পর থেকে ৩ বার হার্ট অ্যাটাক হয় তাঁর। ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল।

    ওদিকে এদিন দুপুর ২টো নাগাদ এই ঘটনায় নিহত নিউটন শেখের মাড়গ্রামের বাড়িতে যান মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। পরিবারের সঙ্গে কথা বলেন তিনি। কিন্তু প্রশ্ন উঠছে, বোমা পরিবহণের সময় বিস্ফোরণে আহত দুষ্কৃতীদের পাশে থাকতে কেন এত তৎপরতা তৃণমূলের?

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)