• মাদক বর্জনের বার্তা, জেলায় জেলায় রবিবাসরীয় ম্যারাথনের আয়োজন
    এই সময় | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • West Bengal News : মাদক বিরোধী সমাজ গড়ে তোলা হোক বা আঞ্চলিক সংস্কৃতি, কৃষ্টিকে জনসাধারণের সামনে তুলে ধরা। জেলায় জেলায় রবিবার ম্যারাথন প্রতিযোগিতার (Marathon Race) আয়োজন। শীতের শেষ লগ্নে রবিবাসরীয় ছুটির আমেজে দৌড়ে অংশ নিলেন সংশ্লিষ্ট জেলার বিশিষ্ট থেকে সাধারণ মানুষ। ম্যারাথন দৌড় (Marathon Race) থেকে মানুষের সামনে তুলে ধরা হল সচেতনতার বার্তা।

    মালদায় মাদক বিরোধী ম্যারাথন

    মাদক বিরোধী সমাজ গড়ার লক্ষ্যে নাটাগড় ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন ও ঘোলা থানার যৌথ উদ্যোগে আয়োজিত ১০ কিলোমিটার ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয় আজ। প্রায় ৫ শতাধিক প্রতিযোগী আজকের এই ম্যারাথন দৌড়ে প্রতিনিধিত্ব করেন। এই ম্যারাথন দৌড়ের শুভ সূচনা করেন পানিহাটির বিধায়ক তথা রাজ্য বিধানসভার মুখ্য সচেতন নির্মল ঘোষ ভারতের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুব্রত পাল পানিহাটি পুরসভার উপ পুর প্রধান সুভাষ চক্রবর্তী সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। দীর্ঘ ১০ কিলোমিটার পথ পরিক্রমা করে প্রতিযোগীরা নাটাগড় ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের মাঠে এসেই তাঁদের প্রতিযোগিতা সম্পন্ন করে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন প্রাক্তন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুব্রত পাল অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ তন্ময় চ্যাটার্জি ঘোলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিশ্ববন্ধু চট্টরাজ সহ উপস্থিত অতিথিবর্গ।

    তমলুকে ঐতিহ্যবাহী মিনি ম্যারাথন

    করোনার প্রকোপ কাটিয়ে ফের নতুন উদ্যমে শুরু হল তমলুকের ঐতিহ্যবাহী ২১ কিমি মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। জেলার তমলুকের ইয়ুথ স্পোটিং ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হয় ২১কিমি মিনি ম্যারাথন প্রতিযোগিতা। শুরু হয় মেছেদা কেটিপিপি মোড় থেকে তমলুক শহর ঘুরে শেষ হয় তমলুকের তমলুক ইউথ স্পোর্টিং ক্লাব সংলগ্ন শংকরআড়া বাসপুলে। এই ২১ কিমি মিনি ম্যারাথনে দুটি বিভাগ করা হয়। পুরুষ বিভাগ হয় ২১ কিমি এবং মহিলা বিভাগ হয় ১০ কিমি। মহিলা ১০কিমি ম্যারাথন শুরু হয় ডিমারী বাস স্ট্যান্ড থেকে। মিনি ম্যারাথন এবছর ২৯ তম বর্ষে পদার্পণ করল। এই ম্যারাথনে অংশগ্রহণ করে জেলা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রতিযোগিতারা। এই মিনি ম্যারাথন দেখার জন্য রাস্তার পাশে ভিড় জমায় কয়েকশো দর্শক পাশাপাশি রাস্তার পাশে থাকা সমস্ত ক্লাবগুলি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

    গৌড় সংরক্ষণ সচেতনতায় ম্যারাথন

    ঐতিহাসিক গৌড়ের নিদর্শন সংরক্ষণ এবং জেলার আমের উন্নতির লক্ষ্যে পুলিশের উদ্যোগে অনুষ্ঠিত হল ম্যারাথন দৌড়। প্রতিযোগিদের উৎসাহিত করতে রবিবার সকাল থেকে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। মালদা (Malda) জেলার ইংরেজবাজার থানার অন্তর্গত গৌড়ের লুকোচুরি এলাকায় তৈরি হয় অনুষ্ঠান মঞ্চ। জেলা ও বিভিন্ন রাজ্যের প্রতিনিধিরা অংশগ্রহণ করে ঐতিহাসিক ম্যারাথন দৌড়ে। উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর ও সেচ দফতরে প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেন, বাংলা সিনেমা জগতের প্রখ্যাত অভিনেতা আবির চট্টোপাধ্যায়, বিধায়ক আব্দুর রহিম বক্সি সহ অন্যান্য আধিকারিক ও দৌড়বিদরা। এদিন সকাল আটটা নাগাদ শুরু হয় ম্যারাথন দৌড়।
  • Link to this news (এই সময়)