• Aaditya Thackeray: আমার বিরুদ্ধে লড়াই করে জিতে দেখান, শিন্ডেকে খোলা চ্যালেঞ্জ আদিত্যর
    আজকাল | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: একসময় একটই দলীয় ছাতার নিচে থাকলেও মাসখানেক আগে আলাদা হয়েছে রাস্তা।

    ফাটল প্রকাশ্যে এসে শিবসেনা স্পষ্ট ভাবে বিভক্ত হয়েছে দুই দলে। রাতারাতি সরকার বদলে গিয়েছে মহারাষ্ট্রে। উদ্ধব ঠাকরের জায়গায় এখন সেখানকার মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তবে এবার শিন্ডেকে খোলা চ্যালেঞ্জ উদ্ধব পুত্রের। বললেন, তাঁর বিরুদ্ধে একবার লড়ে দেখান বর্তমান মুখ্যমন্ত্রী, দেখবেন কীভাবে জেতেন তিনি। 

    দুই শিবিরের বিবাদ, বিরোধিতা স্পষ্ট সকলের কাছে। তার মাঝেই প্রসঙ্গ ফের উঠে এসেছে উদ্ধব পুত্র আদিত্যর মন্তব্যে। সম্প্রতি একটি দলীয় কর্মসূচিতে আদিত্য ঠাকরে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে 'অসংবিধানিক মুখ্যমন্ত্রী' বলে উল্লেখ করে বলেন, তিনি চ্যালেঞ্জ জানাচ্ছেন, ওরলি থেকে ইস্তফা দেবেন তিনি। নিজের কেন্দ্র থেকে ইস্তফা দিয়ে আসবেন শিন্ডে। ওরলি থেকেই আদিত্যর বিপরীতে লড়তে হব শিন্ডেকে। তারপর দেখবেন বর্তমান মুখ্যমন্ত্রী কীভাবে জেতেন। শুধু শিন্ডে নয়, তিনি একনাথ শিবিরের ১৩ সাংসদ এবং ৪০ বিধায়ককে ইস্তফা দিয়ে, নতুন করে ভোট লড়ে জয়ী হওয়ার জন্য চ্যালেঞ্জ জানিয়েছেন।

     অন্যদিকে আদিত্য ঠাকরের এই চ্যালেঞ্জ শুন পাল্টা তোপ দেগেছে শিন্ড শিবির। শিন্ডে শিবিরের বিধায়ক বলছেন, এভাবে চ্যালেঞ্জ করা ঠিক নয়। শিন্ডে সরকার সঠিক ভাবেই কাজ করছে। তিনি বিপরীত শিবিরকে তাঁদের সঙ্গে কাজ করতে বলেছেন। সঙ্গেই বলেছেন তিনি তাঁর নিজের কেন্দ্র থেকে ইস্তফা দেবেন, কিন্তু আদিত্য ঠাকরেকেও তাহলে তাঁর কেন্দ্র থেকে ইস্তফা দিতে হবে, এবং পুনরায় তাঁর বিরুদ্ধে ভোট লড়ে জিততে হবে। দীপক কাসারকারও আদিত্যর এই মন্তব্যের প্রেক্ষিতে জবাব দিয়েছেন।
  • Link to this news (আজকাল)