• ফেরালেন সৌরভের প্রস্তাব, মহিলা আইপিএলে কোন দলে দেখা যাবে ঝুলনকে?
    প্রতিদিন | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলোয়াড় জীবনে সকলের প্রিয় ?ঝুলনদি? হিসাবেই পরিচিত ছিলেন। পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে তাঁকে নয়া ভূমিকায় দেখা যাবে, এমনই শোনা গিয়েছিল। তিনি কি আবার মাঠে নেমে আগুনে গতিতে বল করবেন? মহিলাদের আইপিএলের আগে ঝুলন গোস্বামীকে (Jhulan Goswami) নিয়ে এই প্রশ্ন ঘোরাফেরা করছিল। রবিবার যাবতীয় জল্পনার অবসান ঘটল। জানা গেল,মুম্বই ইন্ডিয়ানসের (Mumbai Indians) মেন্টর ও বোলিং কোচ- দুই দায়িত্ব পালন করবেন চাকদা এক্সপ্রেস। প্রসঙ্গত, দিল্লি ক্যাপিটালসের তরফে সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly) ঝুলনকে দলে যোগ দিতে অনুরোধ জানিয়েছিলেন।

    রবিবার মহিলা দলের কোচিং স্টাফের নাম প্রকাশ করে মুম্বই ইন্ডিয়ানস। আগামী মার্চ থেকে শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল (Women?s IPL)। সেখানে অংশ নেবে মোট পাঁচটি দল। তাদের মধ্যে অন্যতম মুম্বই ইন্ডিয়ানস। দলের তরফে মালকিন নীতা আম্বানি জানান, হেড কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক শার্লট এডওয়ার্ডসকে। একই সঙ্গে বোলিং কোচ ও মেন্টরের দায়িত্ব পালন করবেন ঝুলন গোস্বামী। এছাড়াও দেবিকা পালশিকার দলের ব্যাটিং কোচ হিসাবে কাজ করবেন। তিন তারকাকে দলে স্বাগত জানিয়ে বার্তা দিয়েছেন নীতা আম্বানি।

    চলতি বছরেই দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়োগ করা হয়। শুধুমাত্র পুরুষদের আইপিএল নয়, এই ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকটি ক্রিকেটীয় সিদ্ধান্তের সঙ্গেই জড়িয়ে থাকবেন মহারাজ। তাই মহিলাদের আইপিএলে দল কেনার পরেই ঝুলনের সঙ্গে যোগাযোগ করে দিল্লি ক্যাপিটালস। দলের বোলিং কোচের প্রস্তাব দেওয়া হয় ঝুলনকে। আরও একাধিক দলের তরফে প্রস্তাব ছিল চাকদা এক্সপ্রেসের কাছে। শেষ পর্যন্ত মুম্বইকে বেছে নেন তিনি।

    দলের তিন কোচিং স্টাফকে স্বাগত জানানোর দিনের মহিলাদের খেলাধুলার উন্নতি প্রসঙ্গে নিজের মত প্রকাশ করলেন মুম্বই ইন্ডিয়ানসের মালকিন নীতা। তাঁর মতে, মেয়েরা শুধু খেলতে আসছে তা নয়, কোচিং-সহ অন্যান্য দিকেও একইভাবে নিজেদের মেলে ধরছেন তাঁরা। নীতা বলেছেন, ?দেশকে আন্তর্জাতিক স্তরে গর্বিত করেছেন ভারতের মেয়েরা। আগামী দিনের অনেক মেয়েকে অনুপ্রাণিত করবে তাঁদের কীর্তি। মহিলা আইপিএলের হাত ধরে আরও অনেকদূর এগিয়ে যাবে ভারতীয় মেয়েদের খেলার ইতিহাস।?
  • Link to this news (প্রতিদিন)