• অমানবিক! ক্যানসার আক্রান্ত মহিলাকে বিমান থেকে নামিয়ে দিল মার্কিন এয়ারলাইন্স
    প্রতিদিন | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসার আক্রান্ত বাঙালি মহিলার সঙ্গে অমানবিক আচরণের অভিযোগ মার্কিন বিমান সংস্থার বিরুদ্ধে। দিল্লি (Delhi) থেকে আমেরিকান এয়ারলাইন্সের (American Airlines) বিমানে মার্কিন মুল্লুকে যাচ্ছিলেন তিনি। অভিযোগ, তাঁর হাতের ব্যাগটি সিটের উপরে ব়্যাকে তুলে রাখার অনুরোধ করেন এক বিমান সেবিকাকে। তাতে ক্ষিপ্ত হয় ওঠে সে। সাহায্য করার পরিবর্তে মহিলাকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। টুইট করে মার্কিন বিমান সংস্থার আমানবিক আচরণে ক্ষোভ প্রকাশ করেন মহিলা। ঘটনায় নড়চড়ে বসেছে ভারতের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।বিমান সংস্থার কাছে রিপোর্ট তলব করেছে DGCA।

    ৩০ জানুয়ারির ঘটনা। দিল্লি বিমানবন্দর (Delhi Airport) থেকে নিউ ইয়র্কগামী আমেরিকান এয়ারলাইন্সের বিমানে ওঠেন মার্কিন প্রবাসী মীনাক্ষী সেনগুপ্ত। অসুস্থ মীনাক্ষী হুইলচেয়ারে চেপে বিমানে ওঠেন। এর পর এক বিমান সেবিকাকে অনুরোধ করেন, সিটের উপরের ব়্যাকে হাতের ব্যাগটি তুলে দিতে। অভিযোগ, ওই বিমান সেবিকা সাহায্য করেননি। বরং বিরাট চটে যান। হুমকি দেন, বিমান থেকে নামিয়ে দেওয়া হবে মীনাক্ষীকে। বাস্তবেও তাই হয়। মীনাক্ষীকে আমেরিকান এয়ারলাইন্সের বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। যদিও নিজের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে ছিলেন তিনি।

    গোটা ঘটনার কথা জানিয়ে টুইট করেন মীনাক্ষী সেনগুপ্ত। পাশাপাশি দিল্লি পুলিশ এবং DGCA-এর কাছেও অভিযোগ করেন। এদিকে ক্যানসার আক্রান্তর মহিলার টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ঘটনার নিন্দায় সরব হন নেটিজেনরা। তাঁরা অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক এবং দিল্লি মহিলা কমিশনকে এই হেনস্তার বিষয়ে পদক্ষেপ করার আবেদন করেন।

    দিল্লি পুলিশ এবং DGCA-র কাছে অভিযোগপত্রে মহিলা জানান, তাঁর হাতের ব্যাগটি ওজন ৫ পাউন্ডেরও কম ছিল। তারপরেও তার সঙ্গে অভব্য ব্যবহার করেন বিমান সেবিকা। এমনকী দুর্ব্যবহার করে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। এছাড়াও তাঁর পিএনআর-ও ফ্ল্যাগ করে দেওয়া হয় বলেও অভিযোগ। ফলে অন্য এয়ারলাইন্সের বিমানে আটলান্টা হয়ে নিউ ইয়র্ক পৌঁছন তিনি। মীনাক্ষীর অভিযোগের ভিত্তিতে মার্কিন এয়ারলাইন্সের কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়েছে DGCA।
  • Link to this news (প্রতিদিন)