• ত্রিপুরা আমার দ্বিতীয় ঘর সৌহার্দ্যের বার্তা মমতার
    বর্তমান | ০৭ ফেব্রুয়ারি ২০২৩
  • বিশেষ সংবাদদাতা, আগরতলা: ‘ত্রিপুরা আমার দ্বিতীয় ঘর।’ আগরতলার মাটিতে পা দিয়েই স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ত্রিপুরার মানুষকে আপন করে নিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষকে আপন করার ম্যাজিক জানেন তিনি। বার বার বাংলার মানুষ তার নমুনা দেখেছে। এর অন্যথা হল না উত্তর-পূর্বের এই রাজ্যেও। সোমবার দু’দিনের নির্বাচনী প্রচারে ত্রিপুরায় পৌঁছেছেন মমতা। সঙ্গে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তৃণমূল সুপ্রিমো বলেন, ‘ত্রিপুরা আমার নিজের ঘরের মতোই। বাংলা যদি হয় আমার প্রথম ঘর, তাহলে ত্রিপুরা আমার দ্বিতীয় ঘর। এরাজ্যে এলে মনে হয় যেন নিজের ঘরেই এলাম। নিজের ভাষায় কথা বলতে পারি, খুব ভালো লাগে।’ নিশানা করেন রাজ্যের শাসকদল বিজেপিকে। তাঁর অভিযোগ, এরাজ্যে চরম অত্যাচার চালাচ্ছে বিজেপি। আক্রান্ত হচ্ছেন তৃণমূলকর্মীরা।

    সোমবার বিকেল চারটে নাগাদ আগরতলার মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বিমানবন্দরে পৌঁছন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল সভাপতি পীযূষ বিশ্বাস, সাংসদ সুস্মিতা দেব ও পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরের বাইরে অপেক্ষারত দলীয় কর্মীরা স্লোগান তোলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ’, ‘দিদি তুমি এগিয়ে চল, আমরা তোমার সঙ্গে আছি’।

    বিমানবন্দর থেকে বেরিয়ে তৃণমূল সুপ্রিমো সোজা চলে যান উদয়পুরের ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দিতে। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখার জন্য মন্দির চত্বরে ভিড় জমান বহু মানুষ। তিনি বলেন, ‘আমি যতবার ত্রিপুরায় আসি, ততবারই ত্রিপুরাসুন্দরী মায়ের কাছে পুজো দিয়ে যাই। মা-মাটি-মানুষের নামে পুজো দিয়েছি, যাতে সব মানুষ ভালো থাকেন।’

    উদয়পুর থেকে আগরতলা ফেরার পথে জনসংযোগ করতে দেখা যায় তৃণমূল নেত্রীকে। বিশ্রামগঞ্জে গাড়ি থামিয়ে দলের নেতা-কর্মীদের সঙ্গে চা খান। নিজের হাতে সকলের হাতে তুলে দেন সিঙাড়া। কথা বলেন ছোট দোকানদার থেকে শুরু করে সাধারণ মানুষের সঙ্গে। এরপর আগরতলার একটি হোটেলে তিনি দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই বিধানসভা ভোটে তৃণমূলের রণনীতি স্থির হয়। আজ, মঙ্গলবার আগরতলার রবীন্দ্রভবন থেকে পদযাত্রা করবেন মমতা। মিছিল শেষে রয়েছে তাঁর জনসভাও।

    এদিকে, ত্রিপুরায় সোমবার নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হুঙ্কার, ‘দুই-তৃতীয়াংশ আসন জিতে ফের এরাজ্যে সরকার গঠন করবে বিজেপি।’ সেই সঙ্গে তিনি বলেন, ত্রিপুরার মানুষ বিজেপিকে জিতিয়ে মোদিজির হাত শক্ত করলে এরাজ্যের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
  • Link to this news (বর্তমান)