• আবুধাবি ওপেন থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা-বেথানি ম্যাটেক স্যান্ড জুটি
    হিন্দুস্তান টাইমস | ০৮ ফেব্রুয়ারি ২০২৩
  • শুভব্রত মুখার্জি: ভারতীয় টেনিস বিশেষ করে মহিলা টেনিসের ইতিহাসে নিঃসন্দেহে সবথেকে বড় তারকা সানিয়া মির্জা। তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন ২০২৩ সালেই অবসর নেবেন। ফলে তাঁকে ঘিরে বাড়ছে প্রত্যাশার পারদ। সেই প্রত্যাশা তিনি কিছুটা হলেও পূরণে ব্যর্থ হলেন। আবুধাবি ওপেনে হেরে ছিটকে যেতে হল তাঁকে। আমেরিকার বেথানি ম্যাটেক স্যান্ডের সঙ্গে জুটি বেঁধে খেলতে নেমেছিলেন তিনি। সানিয়া-বেথানি জুটির এই বছরের আবুধাবি ওপেনের যাত্রা শেষ হয়ে গেল।

    উল্লেখ্য গত বছরের সেই প্রতিশ্রুতি মতন সানিয়া এই বছরের গোড়াতেই বছরের প্রথম এবং তাঁর কেরিয়ারের শেষ গ্রান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনেও খেলে ফেলেছেন। মিক্সড ডাবলসের ফাইনালেও পৌঁছেছিলেন তিনি। ভারতের রোহন বোপান্নাকে সঙ্গী করে ফাইনালে উঠলেও সেখানে স্ট্রেট সেটে হারতে হয় তাঁকে। ৩৬ বছর বয়সি সানিয়ার কেরিয়ারের শেষ গ্রান্ড স্ল্যামের সফরটা তাঁর মনের মতো শেষ হয়নি। ফলে আশা ছিল আবুধাবি ওপেনকে ঘিরে। সেখানেও ব্যর্থতা সঙ্গী হল সানিয়ার। আবুধাবি ওপেনের প্রথম রাউন্ডেই বাজেভাবে হেরে ছিটকে যেতে হল তাঁদের। কার্স্টেন ফ্লিপকেন্স এবং লরা সিগমুন্ড জুটির কাছে হারতে হল সানিয়া-বেথানি ম্যাটেককে।

    ৩-৬, ৪-৬ ফলে হারতে হল সানিয়া মির্জাদের। ১ ঘণ্টা ১৩ মিনিটের লড়াই শেষে হার মানতে হয় তাঁদের। সানিয়া মির্জা দুবাই ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে শেষবার কোর্টে নামবেন। ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সেই টুর্নামেন্ট। ফলে ছয় বারের গ্রান্ড স্ল্যাম খেতাবজয়ীকে নিয়ে এই টুর্নামেন্টে প্রত্যাশা ছিল তাঁর সমর্থকদের। যে আশা তিনি পূরণ করতে পারেননি। তবে তাঁর সামনে একটা শেষ সুযোগ থাকছে দুবাই ওপেন জিতে তাঁর কেরিয়ারের রুপকথার পরিসমাপ্তি ঘটানোর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)