• IPL শুরুর আগেই বজ্রপাত KKR-এ! ১২.২৫ কোটির তারকাকে ছাড়াই হয়ত নামতে হবে মেগা টুর্নামেন্টে
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৪ মার্চ ২০২৩
  • আহমেদাবাদ টেস্ট চলার সময়েই দুঃসংবাদ পেয়েছিলেন। টেস্ট শেষের পর আরও বড় দুঃসংবাদ রইল শ্রেয়স আইয়ারের জন্য। পিঠে চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকেই ছিটকে গেলেন তিনি। কেকেআরের অধিনায়ক নাকি ভালো করে হাঁটতেই পারছেন না এই মুহূর্তে। টুর্নামেন্ট শুরুর প্ৰথম দিকের কয়েকটি ম্যাচে বাইরে বসতে হতে পারে তারকাকে।

    বোর্ডের তরফে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করা হচ্ছে। তাঁরাই শ্রেয়সের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। সূত্রের খবর অনুযায়ী, শ্রেয়স আইয়ারের যদি অস্ত্রোপচার হয়, তাহলে তিন মাস মাঠের বাইরে কাটাতে হতে পারে। সেক্ষেত্রে গোটা আইপিএল জুড়েই পাওয়া যাবে না তাঁকে।

    অস্ট্রেলিয়ার প্ৰথম ইনিংসের ৪৮০ রানের জবাবে ভারত ৫৭১ তুলেছিল। শ্রেয়স আইয়ার ভারতের ইনিংস চলাকালীন ব্যাট করতে নামেননি। ম্যাচের পরে ক্যাপ্টেন রোহিত শর্মাও স্বীকার করে নেন শ্রেয়স আইয়ারের চোট মোটেই ভালো নয়।

    “দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গেল। সারাদিন ধরে ব্যাট করার জন্য অপেক্ষা করতে হল। আর ব্যাট করার সময়েই পিঠের চোট হানা দিল। স্ক্যান করার জন্য ওঁকে হাসপাতালে পাঠানো হয়েছিল। স্ক্যানের রিপোর্ট ঠিক জানি না। তবে ওঁর কন্ডিশন মোটেই ভালো মনে হচ্ছে না। সেই কারণে ও এই মুহূর্তে আমাদের সঙ্গে নেই। ও কবে মাঠে নামতে পারবে, চোট কবে সারবে, এই বিষয়ে বিস্তারিত বলতে পারব না। তবে ঘটনা ঘটার সময়ে মোটেই ভালো মনে হয়নি। আশা করি ও দ্রুত সুস্থ হয়ে মাঠে নামতে পারবে।” বলে দিয়েছেন রোহিত।

    কিছুদিন আগেই চোট এবং রিহ্যাব পর্ব সারিয়ে শ্রেয়স আইয়ার দিল্লি টেস্টে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। এনসিএ-তে রিহ্যাব সেরে তিনি ফিট হয়েই প্রত্যবর্তন করেন। দিল্লিতে দুই ইনিংসে ৪ এবং ১২ করার পর ইন্দোরে শ্রেয়সের অবদান ০ এবং ২৬। কেকেআর অধিনায়কের ক্রিকেটে প্রত্যাবর্তনের মেয়াদ যে এত স্বল্প হবে, কে ভাবতে পেরেছিল!

    আগামী শুক্রবার থেকে মুম্বইয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নামছে ভারত-অস্ট্রেলিয়া। সেই সিরিজের জন্য শ্রেয়স আইয়ারের কোনও পরিবর্ত এখনও ঘোষণা করেনি বোর্ড। প্ৰথম ম্যাচে পারিবারিক কারণে খেলবেন ন্স ক্যাপ্টেন রোহিত শর্মা।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)