• HS Exam: ‌‌পরীক্ষা শুরুর আগে একগুচ্ছ নির্দেশিকা জারি সংসদের, চলবে স্পেশাল বাস 
    আজকাল | ১৪ মার্চ ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক:‌  মঙ্গলবার থেকে শুরু হচ্ছে রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা।

    তার আগে পরীক্ষার্থীদের জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। নির্দেশিকায় বলা হয়েছে, পরীক্ষার দিনগুলোতে অ্যাডমিট কার্ড, রেজিস্ট্রেশন সার্টিফিকেট নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে ছাত্র–ছাত্রীদের। অ্যাডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেটের উপর কিছু লেখা যাবে না। আর প্রথম দিন পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে পৌঁছতে হবে পরীক্ষা হলে। বাকি পরীক্ষার দিনগুলোয় পৌঁছতে হবে ৩০ মিনিট আগে।
    নির্দেশিকায় বলা হয়েছে, পরীক্ষার দিনগুলোয় অ্যাটেনডেন্স কাম সিগনেচার রোল (এএসআর)–এ সই করতে হবে পরীক্ষার্থীদের। পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে নির্দিষ্ট আসনে বসতে হবে। সঙ্গে রাখতে হবে পেন, পেনসিল, কালি, রবার, ইনস্ট্রুমেন্ট বক্স। জানানো হয়েছে, পরীক্ষার সময় ত্রিকোণমিতি, লগারিদম–সহ কিছু বিষয়ে ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। সকাল ১০টা থেকে শুরু হবে পরীক্ষা। শেষ হবে ১টা ১৫ মিনিটে। দুপুর ১২টা ৪৫ মিনিটের আগে পরীক্ষার খাতা জমা নেওয়া হবে না। পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা পর শৌচালয়ে যাওয়া যাবে। নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল বা স্মার্ট ওয়াচ নিয়ে হলে ঢোকা যাবে না।
    এদিকে, উচ্চমাধ্যমিক পরীক্ষার দিনগুলোতে বিশেষ বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন দপ্তর। জানা গেছে ১৫টি রুটে চলবে অতিরিক্ত বাস।  

     

    ‌‌
  • Link to this news (আজকাল)