• পঞ্চায়েত ভোটের আগে এপ্রিলে ২০ দিন ফের দুয়ারে সরকার শিবির
    হিন্দুস্তান টাইমস | ১৭ মার্চ ২০২৩
  • পঞ্চায়েত নির্বাচনের আগে এপ্রিলে ফের বসছে দুয়ারে সরকারের শিবির। ১ এপ্রিল থেকে দু'দফায় হবে শিবির। প্রথম দফায় নেওয়া হবে আবেদনপত্র, দ্বিতীয় দফায় চলবে শংসাপত্র দেওয়া এবং সংশোধনের কাজ। বৃহস্পতিবার নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে এই খবর জানানো হয়েছে।

    বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৩২টি প্রকল্পের কাজ হবে দুয়ারে সরকার প্রকল্পে। যার মধ্যে থাকছে স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, লক্ষীর ভাণ্ডারের, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পগুলি। ১ এপ্রিল থেকে চলবে আবেদনপত্র গ্রহণ ও জনসংযোগের কাজ। ১১ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত আবেদনকারীদের হাতে তুলে দেওয়া হবে শংসাপত্র ও প্রয়োজনীয় নথি। এর মধ্যে রবিবার ও ছুটির দিন কোনও শিবির হবে না।

    ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে শুরু হওয়া এই দুয়ারে সরকার প্রকল্প ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। সরকারি পরিষেবা সংক্রান্ত সাধারণ মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করতে কার্যকরী হয়েছে দুয়ারে সরকার শিবির। সম্প্রতি এই প্রকল্প কেন্দ্রের স্বীকৃতিও পেয়েছে। ডিজিট্যাল ইন্ডিয়া ২০২২ প্ল্যাটিনাম পুরস্কার পেয়েছ এই প্রকল্প। (পড়তে পারেন। কোন পথে পঞ্চায়েত? ভোট বিপর্যয়ের পর কালীঘাটে প্রথম বৈঠকে কী বার্তা দেবেন মমতা?)

    এপ্রিলের শেষে বা মে মাসের গোড়াতে পঞ্চায়েত নির্বাচন। তার আগে জনপ্রিয় এই প্রকল্প ফের চালু করা তাৎপর্যপূর্ণ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)