• নিয়োেগ দুর্নীতিতে ইডির নজরে এবার অয়ন শীলের বান্ধবী 'রহস্যময়ী' নারী!
    ২৪ ঘন্টা | ২১ মার্চ ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইডির নজরে এবার এক রহস্যময় নারী! এই রহস্যময় নারী অয়ন শীলের বান্ধবী। ইডির তদন্তে উঠে এসেছে, অয়ন শীলের অ্যাকাউন্ট থেকে ২০ থেকে ২৫ লক্ষ টাকা ওই মহিলার অ্যাকাউন্টে গিয়েছে। আর সেখানেই উঠেছে প্রশ্ন। কী কারণে ওই টাকা ওই মহিলার অ্যাকাউন্টে পাঠানো হয়েছিল? তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। 

    ইডির নজরে মোট ৩২টি অ্যাকাউন্ট। যার মধ্যে অয়ন শীলের নামে ৮টি অ্যাকাউন্ট রয়েছে। দুটো রয়েছে অয়নের স্ত্রীর সঙ্গে যৌথ নামে। স্ত্রীর নামে পৃথকভাবে রয়েছে দুটো অ্যাকাউন্ট। দুটো অ্যাকাউন্ট অয়নের সংস্থা ও বাকি তাঁর ঘনিষ্টদের নামে। যে অ্যাকাউন্টগুলো লেনদেনের জন্য ব্যবহার করা হয়েছে দাবি ইডির।

    টানা ৩৭ ঘণ্টা তাঁর সল্টলেকের অফিসে ম্যারাথন তল্লাশি চালানোর পরে রবিবার রাতে গ্রেফতার করা হয় তাঁকে। নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল নেতা শান্তনুর লিঙ্কম্যান অয়ন শীল। অ্যাডমিট, ওএমআর শিট সহ নিয়োগ সংক্রান্ত নথি পাওয়া গিয়েহে তাঁর অফিসে। এছাড়াও একাধিক কম্পিউটার থেকে ডিজিটাল তথ্য সংগ্রহ করেছেন তদন্তকারীরা। তাঁকে এই বিষয়ে একাধিকবার প্রশ্ন করা হলেও তার সঠিক উত্তর তিনি দিতে পারেননি বলেও জানা গিয়েছে। 

    পেশায় অয়ন শীল একজন প্রোমোটার। অন্তত ৪০ জায়গায় প্রমোটিং করেছেন। এখন প্রশ্ন উঠছে, সেই টাকা তিনি পেলেন কোথা থেকে? পাশাপাশি, একজন প্রোমোটারের অফিসে কেন নিয়োগ সংক্রান্ত নথি থাকবে? প্রশ্ন সেখানেও। সেইসঙ্গে তাঁর অ্যাকাউন্ট থেকে প্রায় ৪০ থেকে ৫০ কোটি টাকা লেনদেন করা হয়েছে বলেও জানা গিয়েছে। এই টাকা কোথা থেকে এসেছে, কে পাঠিয়েছে সেই বিষয়েও জানতে চায় ইডি। সল্টলেকের এফডি ব্লকের তিনতলা একটি বাড়ির নীচের তলায় প্রোমোটার অয়ন শীলের অফিস। সেখানেই তল্লাশি চালায় ইডি। 

    আরও পড়ুন, 

     
  • Link to this news (২৪ ঘন্টা)