• বর্ধমানে যাত্রীর আসনে বৃদ্ধ রিক্সাওয়ালা, রিক্সা চালালেন খোদ মন্ত্রী! দেখুন ভিডিও
    প্রতিদিন | ২১ মার্চ ২০২৩
  • অর্ক দে, বর্ধমান: একেই বলে মানবিক মন্ত্রী। নিজে রিক্সা চালিয়ে রিক্সা চালককে স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছে দিলেন খোদ মন্ত্রী স্বপন দেবনাথ। শুধু তাই নয়, সেখানে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে দেন তিনি। যে দৃশ্য মুগ্ধ করেছে এলাকাবাসীদের।

    সোমবার বর্ধমানের ২৮ নম্বর ওয়ার্ডে একটি ?দুয়ারে ডাক্তার? ক্যাম্প আয়োজিত হয়। সেখানে বিভিন্ন চিকিৎসকদের উপস্থিতিতে স্থানীয় বাসিন্দাদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। সেখানেই যোগ দিতে আসার সময় রাজ্যের মন্ত্রী স্থানীয় একটি মন্দিরে পুজো দেন। এরপর রাস্তায় মোহনবাগান মাঠ এলাকায় এক রিক্সা চালককে স্বাস্থ্য পরীক্ষার জন্য যেতে বলেন। তখনই রিক্সা চালক মন্ত্রীকে নিজের রিক্সায় ওই ক্যাম্পে পৌঁছে দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। কিন্তু মন্ত্রী করলেন একেবারে উলটো কাজটি। নিজে রিক্সার চালকের আসনে বসে চালককে বসালেন পিছনের আসনে। মোহনবাগান মাঠ এলাকা থেকে ২৮ নম্বর ওয়ার্ডের ওলাইচণ্ডীতলা পর্যন্ত প্রায় আধ কিলোমিটার রাস্তা রিক্সা চালিয়ে আনেন স্বপন দেবনাথ।

    কেন নিজেই রিক্সা চালালেন মন্ত্রী? স্বপন দেবনাথের কথায়, ?সাধারণ মানুষের জন্যই তো সরকার। তাই একজন জনপ্রতিনিধি হয়ে এইটুকু কাজ করা যেতেই পারে। রিক্সা চালকরা প্রতিদিনই কষ্ট করে আমাদের এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দেন। এদিন তাঁকে স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য জানালে তিনি আমাকে তাঁর রিক্সায় পৌঁছে দেওয়ার অনুরোধ জানায়। তিনি আমার থেকেও বয়সে বড় হওয়ায় আমি নিজেই রিক্সা চালিয়ে তাঁকে ক্যাম্পে নিয়ে যাই।?

    মন্ত্রী নিজেও এদিন স্বাস্থ্য পরীক্ষা করান। ক্যাম্পে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, কাউন্সিলর ইন্তেখাব আলম-সহ অন্যান্যরা।
  • Link to this news (প্রতিদিন)