• 'তৃণমূলের চামচাগিরি করছে...', বগটুইয়ে পুলিশের বিরুদ্ধে হুংকার বিজেপি জেলা সভাপতির
    এই সময় | ২১ মার্চ ২০২৩
  • Birbhum News : মঙ্গলবার বিকেলে বগটুইয়ের ঘটনায় নিহত ব্যক্তিদের শ্রদ্ধা জানাতে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে বিজেপি। নিহতদের শ্রদ্ধাজ্ঞাপন সভায় উপস্থিত থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার আগেই পুলিশের বিরুদ্ধে হুংকার বিজেপি নেতৃত্বের। পুলিশ তৃণমূলের চামচাগিরি করছে বলে অভিযোগ করলেন বিজেপির বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা।

    এদিন বিকেল থেকেই নিজেদের কর্মসূচির তোড়জোড় শুরু করে বিজেপি। ইতিমধ্যে বিজেপির তরফে একটি শহিদ বেদিও নির্মাণ করা হয়েছে। সেখানেই হাজির থাকার কথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিধায়ক শুভেন্দু অধিকারী সহ অন্যান্য জেলা বিজেপি নেতৃবৃন্দ। কিন্তু কর্মসূচির আগে বিজেপি নেতা-কর্মীদের এলাকায় ঢুকতে বাধা প্রদান করা হচ্ছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে বিজেপির বিরুদ্ধে।

    বিজেপি বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, “পুলিশ তৃণমূলের চামচাগিরি করছে। রামপুরহাটের আইসি তৃণমূলের চামচাগিরি করছে। মানুষ স্বতঃস্ফূর্তভাবে এখানে আসতে চাইছে। উনি আসতে দিচ্ছেন না।” এদিন সকালে তৃণমূল কংগ্রেসের তরফেও নিহতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন কর্মসূচি গ্রহণ করা হয়। তৃণমূলের কর্মসূচিকে কটাক্ষ করেন বিজেপি জেলা সভাপতি।

    তিনি বলেন, “আপনারা দেখেছেন তৃণমূলের ডাকে আজকে কোনও লোক আসেনি। স্বাভাবিকভাবে, যারা নিরাপরাধ মানুষ, যাঁদের প্রাণ গেল, তাঁদের সমবেদনা জানাতে আসছে সাধারণ মানুষ।” বিজেপির কর্মসূচিকে শুরু থেকেই বাধা প্রদান করা হয়েছে বলে দাবি করেন বিজেপি জেলা সভাপতি। তিনি জানান, এলাকায় বিজেপির ফ্ল্যাগ, হোর্ডিং খুলে দেওয়া হয়েছে। পুলিশের সাহায্য নিয়ে তৃণমূল এই ঘটনা ঘটিয়েছে বলে তিনি দাবি করেন। বিজেপি এদিন মিছিল করে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে।

    প্রসঙ্গত, গত বছর ২১ মার্চ রামপুরহাটের বগটুই মোড়ে তৃণমূল নেতা তথা প্রাক্তন উপপ্রধান ভাদু শেখের উপর হামলা হয়। সেইদিন দুষ্কৃতীদের হামলায় খুন হন তিনি। এরপর সেই রাতেই বগটুই গ্রামে ঘটে যায় সেই ভয়াবহ গণহত্যা। জ্বালিয়ে দেওয়া হয় একের পর এক বাড়ি। কার্যত শ্মশানে পরিণত হয় গোটা গ্রাম। শিশু, মহিলা সহ মারা যান দশজন গ্রামের বাসিন্দা।

    বগটুইয়ের রোমহর্ষক ঘটনার পর গোটা বাংলার রাজনীতি আন্দোলিত হয়। সেই সময় গ্রামে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে তিনি মৃতদের পরিবারকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। বর্তমানে বগটুইয়ের ঘটনা নিয়ে সিবিআই তদন্ত চালাচ্ছে।
  • Link to this news (এই সময়)