• কুন্তলের বিরুদ্ধে ইডি চার্জশিট দিল ৬০ দিনে
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • এই সময়: স্কুলে নিয়োগ দুর্নীতির মামলায় কুন্তল ঘোষের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিল ইডি। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ আদালতে ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে নিয়োগ দুর্নীতির মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট বা প্রসিকিউশন কমপ্লেন্ট জমা দেওয়া হয়েছে। ইডি সূত্রের খবর, ১০৪ পাতার ওই চার্জশিটের সঙ্গে প্রায় ৫০০ পাতার তথ্যপ্রমাণ যুক্ত রয়েছে। ১৮ জন সাক্ষীর বয়ানও নথিভুক্ত করা হয়েছে ওই চার্জশিটে।

    ইডি সূত্রের দাবি, বর্তমানে তৃণমূল থেকে বহিষ্কৃত, দলের প্রাক্তন যুবনেতা কুন্তলকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তারির ৬০ দিনের মাথায় এই চার্জশিট জমা পড়ল। কেন্দ্রীয় তদন্তকারীরা জানাচ্ছেন, জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য, শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং সোমবার গ্রেপ্তার হওয়া অয়ন শীলের সঙ্গেও কুন্তলের যোগাযোগের বিষয়ে উল্লেখ করা হয়েছে ওই চার্জশিটে।

    সোমবার ব্যাঙ্কশাল কোর্টে ধৃত অয়নকে হাজির করানোর সময়েও ইডি দাবি করেছিল, পার্থ চট্টোপাধ্যায় ও অয়ন শীলের মধ্যে সেতুবন্ধনের কাজ করতেন কুন্তল। এ দিন জমা দেওয়া ইডি-চার্জশিটে নিয়োগ দুর্নীতির মামলায় প্রায় ২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করারও উল্লেখ রয়েছে। ইডি-র বক্তব্য, অভিনেতা বনি সেনগুপ্ত ও শহরের একটি নেল পার্লারের কর্ত্রী সোমা চক্রবর্তী ফেরত দিয়েছেন কুন্তলের কাছ থেকে পাওয়া টাকা- সে সবও এই তালিকায় রয়েছে।
  • Link to this news (এই সময়)