• ক্রিকেট বার বার রেগে যাচ্ছেন রোহিত, এ বার ক্ষুব্ধ অধিনায়ককে সামলাতে এগিয়ে এলেন কোহলি
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে বার বার রেগে যাচ্ছেন রোহিত শর্মা। কখনও শুভমন গিলের উপর, কখনও কুলদীপ যাদবের উপর। তাঁর রাগ দেখে এগিয়ে এলেন বিরাট কোহলি।

    চেন্নাইয়ে টস হেরে প্রথমে বল করছে ভারত। প্রথম ১০ ওভারে কোনও উইকেট তুলতে পারেনি তারা। কিন্তু সুযোগ এসেছিল। সহজ সুযোগ হারান শুভমন। ক্যাচ ফেলেন তিনি। সেই সময় শুভমনের উপর বেশ অসন্তুষ্ট ছিলেন রোহিত। ১১তম ওভারে হার্দিক পাণ্ড্য বল করছিলেন। সেই সময় ট্রেভিস হেডের মারা বলে ক্যাচ নেওয়ার সুযোগ ছিল শুভমনের। পৌঁছেই গিয়েছিলেন বলের কাছে। কিন্তু ক্যাচ ধরতে পারেননি। সেই বল ফস্কাতেই অসন্তুষ্ট দেখায় রোহিতকে। খুশি হতে পারেননি হার্দিকও। যদিও তার পর বেশি ক্ষণ সময় লাগেনি তাঁকে ফেরাতে। সেই ওভারেই পঞ্চম বলে কুলদীপের হাতে ক্যাচ দিলেন হেড।

    পরে কুলদীপের উপরেও রেগে যান রোহিত। ভারতের বাঁহাতি স্পিনারের বল ডেভিড ওয়ার্নারের পায়ে লাগে। আউটের আবেদন করা হলে আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত জানান। কিন্তু রোহিতকে রিভিউ নিতে বারণ করেন কুলদীপ। তিনি মনে করেছিলেন যে, রিভিউ নিয়ে লাভ হত না। এমন সময় মাঠের বড় স্ক্রিনে রিপ্লে দেখানো হয়। যা দেখে রোহিতের মনে হয় রিভিউ নিলে আউট হয়ে যেতেন ওয়ার্নার। সেই সময় রেগে গিয়ে বেশ কিছু বলতে দেখা যায় তাঁকে। বিরাট সঙ্গে সঙ্গে রোহিতের কাছে এসে কথা বলেন। তাঁকে বোঝানোর চেষ্টা করেন কিছু। রোহিতকে তবুও বিড়বিড় করতে দেখা যায়।

    অধিনায়কের রোষের মুখে সেই সময় পড়লেও পরে হাঁফ ছাড়েন কুলদীপ। বলের লাইন দেখিয়ে আবার রিভিউ দেখানো হলে বোঝা যায় যে বল অল্পের জন্য উইকেটের বাইরেও যেতে পারত, তাই মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই মেনে নিতেন তৃতীয় আম্পায়ার। আরও শান্তি পান ওয়ার্নারের উইকেট পাওয়ায়। ২৩ রানে আউট হয়ে যান ওয়ার্নার।

  • Link to this news (আনন্দবাজার)