• ডিআরএস নিয়ে রোহিত-কুলদীপ ঝগড়া! জোরাজুরিতে রিভিউ নিয়ে হার, রেগে গেলেন অধিনায়ক ২২ মার্চ ২০২৩ ১৮:০০
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • ভারতীয় ক্রিকেটে ডিআরএস-বিতর্ক থামার কোনও লক্ষণই নেই। প্রতি ম্যাচেই রিভিউ নিতে গিয়ে কোনও না কোনও ভুলের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। তা নিয়ে হাসাহাসি পড়ে যাচ্ছে সব জায়গায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে যা দেখা গিয়েছিল, তা দেখা যাচ্ছে এক দিনের সিরিজ়েও।

    বুধবার তৃতীয় এক দিনের ম্যাচেই যেমন। তখন ম্যাচের ৩৯তম ওভার চলছে। সেই ওভারের প্রথম বলে আলেক্স ক্যারেকে আউট করেন কুলদীপ যাদব। ব্যাট করতে নেমে পরের চারটি বল খেলে দেন অ্যাশটন আগার। ষষ্ঠ বলে এগিয়ে গিয়ে রক্ষণ করতে যান তিনি। বল লাগে প্যাডে। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করেন কুলদীপ। আম্পায়ার আউট দেননি। সামনে চলে আসেন রোহিত।

    কুলদীপ তখন রোহিতকে অনুরোধ করেন ডিআরএস নিতে। রোহিত প্রথমে রাজি হননি। উইকেটকিপার কেএল রাহুলও বলেন, বল উইকেটে ছিল না। কিন্তু কুলদীপের জোরাজুরিতে হেসে ফেলে সময় বাকি থাকার ২ সেকেন্ড আগে ডিআরএস নেন রোহিত। তার পরেই মাথা নীচু করে ফিরে যেতে দেখা যায় কুলদীপকে। ভাবখানা এমন, যেন তিনি মজা করে ডিআরএস নিতে বলেছেন। রোহিত সেটাকে সত্যি বলে ধরে নিয়েছেন।

    কুলদীপ হাবভাব দেখেই রেগে যান রোহিত। প্রকাশ্যে সতীর্থ বোলারের উপর ক্ষোভ প্রকাশ করতে থাকেন। চোখে আঙুল দেখিয়ে রোহিত বোঝানোর চেষ্টা করেন, কুলদীপ কি চোখে দেখতে পান না? কুলদীপও পাল্টা অধিনায়ককে ‘সরি’ বলেন। রোহিতের রাগ অবশ্য তাতে থামেনি। একটি ডিআরএস নষ্ট হওয়ায় ক্ষিপ্ত হয়ে যান তিনি।

  • Link to this news (আনন্দবাজার)