• 'সব মিথ্যা, কোর্টে প্রমাণ হয়ে যাবে', শপথ নিয়েই শাসকদলকে তোপ বাইরনের
    এই সময় | ২২ মার্চ ২০২৩
  • অবশেষে বিধায়ক হিসেবে শপথগ্রহণ করলেন বাইরন বিশ্বাস (Bayron Biswas)। সাগরদিঘি উপ নির্বাচনের বিজয়ী কংগ্রেস প্রার্থী বিধানসভায় স্পিকারের ঘরে শপথ বাক্য পাঠ করেন। নির্বাচনের ফলাফল প্রকাশের ২০ দিনের মাথায় বিধায়ক শপথ নিলেন। এদিকে, শপথের আগেই তাঁকে গ্রেফতারির দাবিতে সরব হয় তৃণমূল কংগ্রেস। শপথ নিয়েই শাসকদলের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি।

    কী বললেন বাইরন বিশ্বাস? বাইরন বিশ্বাস এদিন বলেন, "আগেও আমায় একটি মামলায় জড়ানো হয়েছে। আদালতে ওটা মিথ্যা প্রমাণিত হয়েছে। এবারও বিষয়টি কোর্টে বিচারাধীন তাই এই নিয়ে কিছু বলব না। আমি যদি তৃণমূলে থাকতাম আমার কোনও দোষ থাকত না। কংগ্রেসে আছি বলেই আমার যত দোষ। কে কী বলছে, আমায় গ্রেফতার করবে বলা হচ্ছে। কেউ বললেই কি গ্রেফতার হয়ে যায়? তাহলে আদালতের দায়িত্ব উনি পালন করুক। আমি কোনও মার্ডার করেছি না ছিনতাই করেছি যে জেলে যাব? এগুলো সব মিথ্যা কথা সব কোর্টে প্রমাণ হয়ে যাবে।"

    একইসঙ্গে বাইরন বিশ্বাসের বক্তব্য, "আমি যদি তৃণমূলের বিধায়ক হতাম তাহলে অনেকদিন আগেই আমার শপথ হয়ে যেত। এতেই তো পরিষ্কার হয়ে যাচ্ছে। জনগণও বুঝতে পারছে সবটা। সব দুর্নীতি ফাঁস হচ্ছে, তাই শাসকদল এইসব করছে। শাসকদলেরই হাত রয়েছে আমার শপথ দেরি করে হওয়ার পিছনে।"

    উল্লেখ্য, ২০২১-র বিধানসভা নির্বাচনের সময় জোটবদ্ধ হয়ে লড়াই করলেও শূন্য হয়ে গিয়েছিল কংগ্রেস এবং বামেরা। বিরোধী শক্তি হিসেবে উঠে আসে বিজেপি। বাম-কংগ্রেসের জোটসঙ্গী ISF কপালে জুটেছিল মাত্র একটি আসন। বিধানসভায় একজন মাত্র বিরোধী বিধায়ক নওশাদ সিদ্দিকি। তবে শেষমেশ বিধানসভা থেকে আসনের খরা কাটল কংগ্রেসের। বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস সাগরদিঘি উপ নির্বাচনে বিপুল ভোটে তৃণমূলকে পরাস্ত করে।

    বাইরনের বিরুদ্ধে কী অভিযোগ? শপথ গ্রহণের আগেই বাইরনের বিরুদ্ধে থানায় FIR দায়ের হয়। তৃণমূল নেতা সঞ্জয় জৈনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দেওয়ার অভিযোগ ওঠে সাগরদিঘির নব নির্বাচিত কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে। বাড়ি চড়াও হয়ে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে বাইরন অনুগামীদের বিরুদ্ধে। থানার সামনে সামসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ শুরু করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। এরপরই তদন্ত শুরু করে সামশেরগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার দুপুরে সামশেরগঞ্জের তৃণমূল নেতা সঞ্জয় জৈনের বাড়িতে যান পুলিশের আধিকারিকরা। কথা বলেন সঞ্জয় জৈন এবং তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে। FIR দায়ের হতেই কার্যত অতি তৎপরতার সঙ্গে তদন্ত শুরু করেছে সামশেরগঞ্জ থানার পুলিশ। বাইরনের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ নেওয়া হয় কিনা, সেটাই এখন দেখার।
  • Link to this news (এই সময়)