• ১৯ কোটি টাকার কর জালিয়াতি! গ্রেপ্তার চিনা স্মার্টফোন কোম্পানির কর্তা
    প্রতিদিন | ২৪ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ কোটি টাকার ইনপুট ট্যাক্স ক্রেডিট (ITC) জালিয়াতির অভিযোগ। গ্রেপ্তার চিনা (China) স্মার্টফোন কোম্পানি ওপ্পোর (Oppo) কর্তা। বুধবার মহারাষ্ট্রের (Maharashtra) থানে জেলার ওপ্পোর দপ্তরে অভিযান চালায় মুম্বই সিজিএসটি কমিশনারেটের (Mumbai CGST Commissionerate) আধিকারিকরা। উদ্ধার হয় ১৯ কোটি টাকা আইটিসি প্রদানের জাল চালান। এরপরেই গ্রেপ্তার করা হয় ওই আধিকারিককে।

    গ্রেপ্তার হওয়া ওপ্পোর কর্তা নাম মহেন্দ্র কুমার রাওয়াত। তিনি ওপ্পো ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ফিনান্স এবং অ্যাকাউন্ট ডিভিশনের ম্যানেজার। ভিওয়ান্ডি শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে তোলা হলে ৩ এপ্রিল অবধি অভিযুক্তের বিচারবিভাগীয় হেফাজত হয়। এক বিবৃতিতে সিজিএসটি কমিশনারেট জানিয়েছেন, তদন্তে ওই কোম্পনির বিরুদ্ধে একাধিক জালিয়াতি তথা কর ফাঁকির তথ্য মিলেছে। বেশ কয়েকটি ধারায় মামলা করে গ্রেপ্তার করা হয়েছে ওপ্পো কর্তাকে।

    বিবৃতিতে আরও বলা হয়েছে, সিজিএসটি ভিওয়ান্ডি কমিশনারেটের তদন্তে উঠে এসেছে যে পণ্যের রসিদ ছাড়াই জাল আইটিসি নিত সংস্থাটি। ওপ্পো মোবাইল ইন্ডিয়ার সরঞ্জাম সরবরাহকারী সংস্থা মেসার্স গেইন হিরো ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ঠিকানাও অস্তিত্বহীন বলে দেখা গিয়েছে। সিজিএসটি কমিশনারেটের আধিকারিকরা সংস্থার ১৬টি জাল ই-ওয়ে বিল উদ্ধার করেছে। তদন্তকারীদের দাবি, ইতিমধ্যে নিজের দোষ স্বীকার করেছেন ওপ্পোর ওই কর্তা।
  • Link to this news (প্রতিদিন)